আজ: শনিবার ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল ২০১৯ ইং, ১৪ই শাবান ১৪৪০ হিজরী

ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

সোমবার, ১৫/০৪/২০১৯ @ ৪:৫০ পূর্বাহ্ণ । জনপদের খবর

মো. মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে ঠাকুরগাঁওয়ে উদযাপিত হলো বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

সময়ের পরিক্রমায় আরেকটি বছরকে বরণ করে নিলো ঠাকুরগাঁওবাসী।

১৪ এপ্রিল রবিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় আরেকটি বাংলা বছর, ১৪২৬। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণি-নারী-পুরুষ নির্বিশেষে সকলে পুরোনো বছরকে বিদায় জানিয়ে স্বাগত জানান নতুন বছরকে। আবহমান বাংলার বৈচিত্রময় গানে-রঙে মাতে উৎসব।

নুতন বছরকে বরণ করতে সকালে নিক্কণ সঙ্গীত বিদ্যালয়ের আয়োজনে ঠাকুরগাঁও জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ সংলগ্ন বটমূলে বর্ষবরণ সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে দিনের যাবতীয় কার্যক্রম শুরু হয়।

এরপর সকাল সাড়ে ১১ টায় ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠ থেকে বের হয় বাঙালি ঐতিহ্য চেতনার অংশ বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা।

জেলা প্রশাসক ডাঃ কেএম কামরুজ্জামান সেলিম’র সভাপতিত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুন সহ অন্যান্যরা।

বৈশাখী গান আর বাদ্যযন্ত্রের সুরে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এরপরে ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় স্টেশন ক্লাবে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, ইএসডি’ও এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামানসহ প্রমূখ।

দুপুরে আশ্রমপাড়া শিশুপার্কে কর্নেট সাংস্কৃতিক সংসদের আয়োজনে সুবিধাবঞ্চিত দুই শতাধিক শিশুদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

ঠাকুরগাঁওয়ে নসিমন উল্টে বিদ্যুৎ শ্রমিক নিহত
জয়পুরহাটের পাঁচবিবিতে ২ দিন ব্যাপী মৎস্য মেলা উদ্বোধন