আজ: শনিবার ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল ২০১৯ ইং, ১৪ই শাবান ১৪৪০ হিজরী

জোসেফের রেকর্ডে বিধ্বস্ত হায়দরাবাদ

বুধবার, ১০/০৪/২০১৯ @ ৬:৫৬ অপরাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: আলজারি জোসেফের রেকর্ড বোলিংয়ে সানরাইজার্স হায়দরাবাদের জয়রথ থামালেন ক্যারিবিয়ান পেসার। তাতে ৪০ রানের জয় পেলো মুম্বাই ইন্ডিয়ান্স।

কায়রন পোলার্ডের ঝড়ে ৭ উইকেটে ১৩৬ রান করে মুম্বাই। মাত্র ১৩৭ রানের লক্ষ্যে নেমে ১৭.৪ ওভারে ৯৬ রানে গুটিয়ে যায় হায়দরাবাদ। জোসেফ ৩.৪ ওভারে ১২ রানে নেন ৬ উইকেট, এক ওভার মেডেনও দেন তিনি।

জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের ৩৩ রানের ঝড়ো জুটিতে সহজ জয়ের আভাস দেয় হায়দরাবাদ। বেয়ারস্টো (১৬) চতুর্থ ওভারে ফিরে যান। পরের ওভারে জোসেফ মাঠছাড়া করেন ওয়ার্নারকে (১৫)।

ক্যারিবিয়ান পেসার তার পরের ওভারে ফেরান বিজয় শঙ্করকে (৫)। জোসেফ তার শেষ দুই ওভারে জোড়া আঘাত হানেন। ২২ বছর বয়সী পেসারের কাছে উইকেট হারান দীপক হুদা (২০), রশিদ খান (০), ভুবনেশ্বর কুমার (২) ও সিদ্ধার্থ কৌল (০)।

দুর্দান্ত বোলিংয়ে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছেন জোসেফ। অভিষেকে সেরা বোলিং ও আইপিএলের রেকর্ড বোলিং ফিগার তার। মুম্বাইয়ের পক্ষেও বল হাতে রেকর্ড গড়েছেন তিনি।

তার আগে টস জিতে ফিল্ডিং নেয় হায়দরাবাদ। মাত্র ২১ রানে মুম্বাইয়ের উদ্বোধনী জুটি ভাঙে। তারপর ৯৭ রানের মধ্যে তাদের সাজঘরে ফেরে আরও ৬ ব্যাটসম্যান।

এই বিপর্যয় ঠেকান পোলার্ড। ১৮তম ওভারে রশিদের হাতে জীবন পাওয়া এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান শেষ দুই ওভারে যোগ করেন ৩৯ রান। জোসেফকে অন্য প্রান্তে রেখে প্রত্যেক বল স্ট্রাইকে ছিলেন তিনি।

শেষ ১২ বলে পোলার্ড চারটি ছয় ও দুটি চার হাঁকান। ২৬ বলে ২ চার ও ৬ ছয়ে ৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি।

সিদ্ধার্থ কৌল হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন। একটি করে পান রশিদ, ভুবনেশ্বর, সন্দীপ শর্মা ও মোহাম্মদ নবি।

এই হারে চেন্নাই সুপার কিংসের কাছ থেকে শীর্ষস্থান পুনরুদ্ধার করা হলো না হায়দরাবাদের। ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তারা। আর মুম্বাই সমান পয়েন্টে চারে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, ফিরেছেন স্মিথ ও ওয়ার্নার
৬ বছর পর এফএ কাপের ফাইনালে ম্যানসিটি