আজ: শনিবার ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল ২০১৯ ইং, ১৪ই শাবান ১৪৪০ হিজরী

চার দফা দাবিতে ছাত্রলীগের ধর্মঘটে অচল চবি

রবিবার, ০৭/০৪/২০১৯ @ ৫:০৯ পূর্বাহ্ণ । চট্টগ্রাম দিনের সেরা রাজনীতি শিক্ষাঙ্গন শীর্ষ খবর

নিউজ ডেস্ক: অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তিসহ চার দফা দাবিতে ধর্মঘট ডেকেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। আজ (রবিবার) সকাল সকাল সাড়ে ৭টায় চট্টগ্রাম স্টেশন থেকে শাটল ট্রেনের হোস পাইপ কেটে এবং শিক্ষক বাসের চাকা ফুটো করে দেওয়া হয়। এছাড়া ক্যাম্পাসে রিক্সা ও সিএনজি চলাচল বন্ধ করা হয়েছে। এতে পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে সৃষ্টি হয়েছে অচল অবস্থা।

সূত্রে জানাযায়, সম্প্রতি অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে ছাত্রলীগের সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয় ছাত্রলীগের একাংশ। এদিকে আন্দোলনকারীদের বাধার মুখে সকাল থেকে ক্যাম্পাস থেকে শিক্ষকদের কোনো বাস শহরে যেতে পারেনি। বন্ধ রয়েছে ক্যাম্পাসে রিকশা ও সিএনজি চলাচলও । সকাল পৌনে ৮ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বলেন, শাটল ট্রেনের একজন লোকো মাস্টারকে তুলে নিয়ে যাওয়ার খবর শুনেছি৷ তাকে উদ্ধারে আমরা চেষ্টা করছি। হোস পাইপ কেটে দেয়ার বিষয়টি মৌখিকভাবে জেনেছি।
শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহঙ্গীর জীবন বলেন, আমাদের যে চার দফা দাবি আছে সেটা মেনে না নেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় চলবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, পরিস্থিতি কি হচ্ছে এবং কারা জড়িত এবিষয়ে আমরা সংশ্লিষ্ট সবাইকে জানিয়েছি। আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

বর্তমান প্রজন্মের ফটো সাংবাদিকরা অনেক তারুণ্যদ্বীপ্তে প্রজ্জ্বলিত
বঙ্গবন্ধুকে নিয়ে লেখালেখির জন্য ট্রাস্টের অনুমতির প্রয়োজন নেই