আজ: শনিবার ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল ২০১৯ ইং, ১৪ই শাবান ১৪৪০ হিজরী

জিদানের দ্বিতীয় ইনিংসে রিয়ালের প্রথম পরাজয়

বৃহস্পতিবার, ০৪/০৪/২০১৯ @ ৫:৪১ পূর্বাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: অন্তিমলগ্নে করিম বেনজেমার গোলেও শেষ রক্ষা হলো না রিয়াল মাদ্রিদের। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছে লস ব্লাঙ্কোরা। দ্বিতীয় দফায় জিনেদিন জিদানের কোচিংয়ে রিয়ালের এটি প্রথম হার।

মাদ্রিদে কোচিংয়ে দ্বিতীয় ইনিংস শুরুর পর জিদানের অধীনে দু’টি হোম ম্যাচে জয় তুলে নেয় রিয়াল। তবে অ্যাওয়ে ম্যাচে দলের ভাগ্য বদলাতে পারলেন না তিনি।

সবশেষ ম্যাচে হুয়েস্কার বিপক্ষে একাদশ থেকে সাতজনকে বসিয়ে ভ্যালেন্সিয়ার বিপক্ষে দল নামান জিদান। তার কোচিংয়ে প্রথম দুটি ম্যাচে গোল করা ইসকোকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখেন তিনি।

ভ্যালেন্সিয়া অবশ্য নিজ দূর্গে কোনো পরীক্ষা-নিরীক্ষায় যায়নি। সবশেষ সেভিয়ার সঙ্গে জয় পাওয়া একাদশ থেকে মাত্র একটি পরিবর্তন করে রিয়ালের বিপক্ষে খেলতে নামেন তারা।

ঘরের মাঠে শুরুতেই রিয়ালকে চেপে ধরে ভ্যালেন্সিয়া। মুহুর্মুহু আক্রমণে অতিথিদের চেপে ধরেন তারা। তবে গোলমুখ খুলছিল না। অবশেষে অপেক্ষার পালা শেষ হয় ৩৫ মিনিটে। কার্লোস সোলারের পাস ধরে জালে বল জড়িয়ে স্বাগতিকদের লিড এনে দেন গুয়েদেস।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের গতি সচল রাখে ভ্যালেন্সিয়া। এ অর্ধেও সহজে নিশানাভেদ করতে পারছিল না দলটি। এবার ৮৩ মিনিটে কাঙিক্ষত গোল পান স্বাগতিকরা। দানির পাস থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন এজেকুয়েল গ্যারি।

গোটা ম্যাচে সাফল্য পেতে মরিয়া চেষ্টা চালিয়েছে রিয়াল। তবে ভাগ্য সহায় না থাকায় ঠিকানা খুঁজে পাননি গ্যালাকটিকোরা। অবেশষে ইনজুরি টাইমে পেনাল্টি পান তারা। তবে ভিএআরের বিচারে তা বাতিল হয়ে যায়।

৯০+৩ মিনিটে লুকা মদ্রিচের পাস ধরে লক্ষ্যভেদ করেন করিম বেনজেমা বেনজেমা। এতে হারের ব্যাবধানই কেবল কমেছে জিদান শিষ্যদের। অন্য দূর্গে ছবি পাল্টায়নি।

৩২৪ করেও হারলো মোহামেডান
হাসপাতালে ভর্তি পেলে