আজ: রবিবার ১০ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ, ২৪শে মার্চ ২০১৯ ইং, ১৫ই রজব ১৪৪০ হিজরী

শিরোপা জয়ে দোলেশ্বরের টার্গেট ১৫৮ রান

সোমবার, ০৪/০৩/২০১৯ @ ৩:১১ অপরাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগের (টি-টোয়েন্টি ফরম্যাট) শিরোপা জয়ে প্রাইম দোলেশ্বরের প্রয়োজন ১৫৮ রান। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনীতে ৬২ রানের জুটি গড়েন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। ২০ বলে ১৮ রান করে ফেরেন ফারদিন।

উড়ন্ত সূচনার পরও ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি হাসানুজ্জামান ও নাসির হোসেন। তিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ রানে আউট হন হাসানুজ্জামান। ৫ রান করে ফেরেন জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন।

২৭ বলে ৩৩ রান করেন অধিনায়ক নুরুল হাসান সোহান। শেষ দিকে ব্যাটিংয়ে ঝড় তোলা তানভির হায়দারের কল্যাণে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান তুলতে সক্ষম হয় শেখ জামাল। ১৫ বলে চারটি চার ও এক ছক্কায় ৩১ রান করে তানভির।

দোলেশ্বরের হয়ে ৪ ওভারে ৩২ রানে ৩ উইকেট নেন অধিনায়ক ফরহাদ রেজা।

শেখ জামালের হয়ে ৪৪ বলে ৫৬ রান করা ইমতিয়াজ বলেন, আমরা যারা বিপিএলে খেলার সুযোগ পাই না তাদের জন্য টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টটা একটা ভালো প্ল্যাটফর্ম।

উল্লেখ্য, ঢাকা লিগে এর আগে ফাইনাল খেলার অভিজ্ঞতা রয়েছে শেখ জামাল ও প্রাইম দোলেশ্বরের। ফাইনালে খেললেও শিরোপা জয়ের স্বাদ পায়নি তারা। ঢাকা লিগে প্রথম টি-টোয়েন্টি ফরম্যাটে ‘প্রথম’ শিরোপা জয়ের দ্বার প্রান্তে দল দুটি।

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল ভারত
হ্যামিল্টন টেস্টে বাংলাদেশের ইনিংস পরাজয়