আজ: মঙ্গলবার ৭ই ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ, ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ ইং, ১২ই জমাদিউস-সানি ১৪৪০ হিজরী

শেখ হাসিনা সরকারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চান মাহাথির

শুক্রবার, ০৮/০২/২০১৯ @ ৫:৩৯ অপরাহ্ণ । জাতীয় দিনের সেরা রাজনীতি শীর্ষ খবর

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করে চতুর্থবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মুহাম্মদ।

সম্প্রতি প্রেরিত এক অভিনন্দন বার্তায় দুই দেশের পারস্পরিক উন্নয়নের স্বার্থে একসঙ্গে কাজ করার বিষয়ে মাহাথির তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন বলে জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

আঞ্চলিক এবং আন্তর্জাতিক ক্ষেত্রে একসঙ্গে কাজ করা এবং দুই দেশের মধ্যে কার্যকর সম্পর্ক আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন মাহাথির মুহাম্মদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের ভূয়সী প্রশংসার পাশাপাশি দৃশ্যমান উন্নয়নের প্রতি আকৃষ্ট হয়ে বিশ্বের অধিকাংশ উন্নত দেশগুলো বাংলাদেশে ইতিমধ্যে বিনিয়োগ করে বিশাল ভূমিকা রাখছে বলেও উল্লেখ করেন মালয়েশিয়া প্রধানমন্ত্রী।

পাশাপাশি শেখ হাসিনা সরকারের সঙ্গে ফলপ্রসূ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রত্যাশা করেছেন মাহাথির মুহাম্মদ। এ ছাড়া মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও তাদের পাশে থেকে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

মাহাথির বলেন, রোহিঙ্গা সঙ্কট নিরসনে তার দেশ বাংলাদেশের পাশে আছে,ভবিষ্যতেও থাকবে। একই সঙ্গে এ সমস্যার দ্রুত সুষ্ঠু সমাধানের প্রত্যাশা করেন তিনি।

তামিম নৈপুণ্যে বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা
বাংলাদেশের ১৮শ’ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেবে ভারত