আজ: শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি ২০১৯ ইং, ১৫ই জমাদিউস-সানি ১৪৪০ হিজরী

রাশিয়ার যাত্রীবাহী বিমান ছিনতাই

মঙ্গলবার, ২২/০১/২০১৯ @ ৫:১১ অপরাহ্ণ । আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: সাইবেরিয়া থেকে মস্কো যাওয়ার পথে ৭৬ যাত্রীসহ রুশ বিমান ছিনতাই করেছে এক অস্ত্রধারী যাত্রী। খবর মিরর।

মঙ্গলবার বিমানটি সাইবেরিয়ার সারগাত শহর থেকে স্থানীয় সময় দুপুর ২টা ৫৫ মিনিটে যাত্রা শুরু করেছিল। মস্কোর শেরেমেটিয়েভো বিমানবন্দরে অবতরণের কথা ছিল ৪টা ২০ মিনিটে। বিমানটিতে সাত ক্রুসহ ৭৬ যাত্রী ছিলেন।

বিটিশ গণমাধ্যম মিররের প্রতিবেদনে বলা হয়, পাইলটকে অস্ত্রের মুখে জিম্মি করে আফগানিস্তানের দিকে যাওয়ার নির্দেশ দেন। পরে পাইলট বিমানটির জ্বালানি নেয়ার জন্য রাশিয়ার খান্তি-মানসিইস্ক শহরের বিমানবন্দরে অস্ত্রধারীর সম্মতিতে অবতরণ করেন।

এক ভিডিও ফুটেজে দেখা যায়, বিমানটি খান্তিতে অবতরণ করছে। পরে সশস্ত্র কর্মকর্তারা বিমানবন্দরে গিয়ে বিমান থেকে ওই যাত্রীকে আটক করেন। ছিনতাইকারীকে ধোঁকা দিতে রুশ নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীর ইউনিফর্ম পরে বিমানটিতে উঠেন।

বিমানে উঠে ওই ছিনতাইকারীর কাছে থেকে অস্ত্র ছিনিয়ে নেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ছিনতাইকারীকে বিমান থেকে নামিয়ে আনার আগে তার কাছে আরও অস্ত্র আছে কি না তা জানতে শরীর তল্লাশি করেন।

প্রতিবেদনে বলা হয়, পাইলট ও জিম্মিকারীর কথোপকথন এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের কর্মকর্তাদের কাছে পৌঁছে যায়। তারা বিমানের পাইলটের জিম্মিদশার তথ্য জানালে দ্রুত বিমানবন্দরে পৌঁছান দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পরে কোনো ধরনের হতাহত ছাড়াই রুশ এই বিমানের জিম্মিদশার অবসান ঘটে।

তবে বিমানের জিম্মিদশার ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি অ্যারোফ্লোট।

ক্যালিফোর্নিয়ায় ভবনের ওপর ভেঙে পড়ল বিমান
কিমের সঙ্গে দ্বিতীয় বৈঠকের আশা ব্যক্ত ট্রাম্পের