আজ: বৃহস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি ২০১৯ ইং, ১০ই জমাদিউল-আউয়াল ১৪৪০ হিজরী

চট্টগ্রাম থেকে ২ পূর্ণমন্ত্রী ও ১ উপমন্ত্রী

রবিবার, ০৬/০১/২০১৯ @ ৩:৩২ অপরাহ্ণ । চট্টগ্রাম

ড. হাছান মাহমুদ, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (ফাইল ছবি)।

নিউজ ডেস্ক: নতুন সরকারের মন্ত্রীসভায় চট্টগ্রাম থেকে স্থান পেয়েছেন তিন সাংসদ। এতে চট্টগ্রাম জুড়ে বইছে আনন্দের বন্যা।  তারা হলেন সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও প্রথমবারের মত নির্বাচিত প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এরমধ্যে, ২০০৮ সালের বন ও পরিবেশ মন্ত্রী রাঙ্গুনিয়ার সাংসদ ড. হাছান মাহমুদ এবার পেয়েছেন তথ্যমন্ত্রীর। দশম জাতীয় সংসদের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পদোন্নতি পেয়ে এবার ভুমিমন্ত্রী হয়েছেন।

এছাড়া চট্টগ্রামের কোতোয়ালী থেকে প্রথমবারের মত নির্বাচিত প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল পেয়েছেন শিক্ষা উপ-মন্ত্রীর পদ।

রবিবার (৬ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম টেলিফোনে এ বিষয়টি নিশ্চিত করেছেন।  নতুন সরকারের ৪৬ সদস্যের মন্ত্রী সভায় চট্টগ্রাম থেকে নির্বাচিত তিন এমপিকে আগামীকাল মন্ত্রী হিসেবে শপথের জন্য বঙ্গভবনের যাবার আমন্ত্রণ জানিয়ে ফোন করেছেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব।

এদিকে চট্টগ্রাম থেকে গত মন্ত্রীসভার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বিরোধী দলে থাকায় ব্যারিস্টার আনুসিল ইসলাম মাহমুদ এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বাদ পড়েছেন।

সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন। নতুন সরকারে ৪৬ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবার শপথ নেবেন।

পাথরঘাটায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
তথ্যমন্ত্রী হলেন ড. হাছান মাহমুদ