আজ: বৃহস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি ২০১৯ ইং, ১০ই জমাদিউল-আউয়াল ১৪৪০ হিজরী

লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী হামলা, নিহত ৩

মঙ্গলবার, ২৫/১২/২০১৮ @ ৬:০৭ অপরাহ্ণ । আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে তিনজন নিহত এবং ১১ জন আহত হয়েছেন। রাজধানী ত্রিপোলিতে অবস্থিত মন্ত্রণালয়টিতে মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিন প্রকাশিত এক প্রতিবেদনে নিরাপত্তা বাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এই হামলার সঙ্গে জড়িত তিন ব্যক্তি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট’র (আইএস) সদস্য বলে মনে করা হচ্ছে।

হামলাকারীরা একটি কার-বোমার সাহায্যে একাধিক যানবাহন এবং ভবনে বিস্ফোরণ ঘটানোর মাধ্যমে হামলা শুরু করে। এরপর তারা গুলি ছোড়ে। দুজন মন্ত্রণালয়ে ভেতরে ঢুকে বোমা বিস্ফোরণ ঘটায় এবং অপর জন মন্ত্রণালয়টির নিরাপত্তাকর্মীদের হাতে মারা যান বলে জানায় সূত্রটি।

বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর সদস্যরা ভবনটি ঘিরে ফেলে এবং এটির ভেতর থেকে ধোয়া বের হতে থাকে। সেখানে অবস্থানকারীরা দ্রুত হাসপাতালের দিকে ছুটে যেতে থাকে। এই হামলার নিন্দা জানিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বিশ্বের পক্ষে সন্ত্রাসের বিরুদ্ধে ঘোষণা করেছে লিবিয়ার জনগণ।

দেশটির বিশৃঙ্খল রাজনৈতিক অবস্থার সুযোগ নিয়ে অনেক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা চালাচ্ছে জঙ্গিগোষ্ঠীগুলো। দেশটির রাজধানীর সবচেয়ে শক্তিশালী সশস্ত্র দলগুলোর একটি হলো ত্রিপোলি রেভোল্যুশনারিজ ব্রিগেড। দলটির একটি সূত্র বার্তা সংস্থাটিকে জানিয়েছে, তাদের মুখপাত্র আবদুলরাহমান মাজৌঘি এই হামলায় নিহত হয়েছেন।

ইতালিতে ৫ মাত্রার ভূমিকম্প
সুনামিতে লন্ডভন্ড ইন্দোনেশিয়া, নিহত কমপক্ষে ১৬৮