আজ: বৃহস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি ২০১৯ ইং, ১০ই জমাদিউল-আউয়াল ১৪৪০ হিজরী

ঠাকুরগাঁও-২ আসনে চলছে দ্বিমুখী লড়াই, প্রচারণায় এগিয়ে নৌকা

মঙ্গলবার, ২৫/১২/২০১৮ @ ১১:২৫ পূর্বাহ্ণ । জনপদের খবর রাজনীতি

মো. মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের ৩টি আসনে সবচেয়ে  প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে ঠাকুরগাঁও-২ (বালিয়াডাঙ্গী,হরিপুর, রাণীশংকৈল আংশিক) আসনে।

এই আসনে বিভিন্ন দলের ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ৩৬৪ জন। পুরুষ ভোটার সংখ্যা ২ লাখ ১৪ হাজার ৪৩৫ জন। নারী ভোটার সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৯২৯ জন।

ঠাকুরগাঁও-২ আসনে প্রতীকপ্রাপ্ত প্রার্থীরা হলেন- মাওলানা আব্দুল হাকিম বিএনপি (ধানের শীষ), আলহাজ্ব দবিরুল ইসলাম আওয়ামীলীগ (নৌকা),  রেজাউল করিম ইসলামি আন্দোলন বাংলাদেশে (হাতপাখা), সামসুজ্জোহা জাকের পার্টি (গোলাপফুল)। এদের মধ্যে বিভিন্ন অবস্থানগত ও রাজনৈতিক কারণে দুই প্রার্থী ভোটে প্রভাব ফেলবেন। তারা হলেন, বিএনপির মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল হাকিম বিএনপি (ধানের শীষ), আলহাজ্ব দবিরুল ইসলাম আওয়ামীলীগ (নৌকা)।
এই আসনটিতে মাওলানা আব্দুল হাকিম বিএনপি (ধানের শীষ), সততা ও পরিচ্ছন্ন রাজনীতির কারণে এলাকায়  সকল ধর্মের জনগনের   জনপ্রিয় কিন্তু ধানের শীষ মার্কা প্রাথী জেলহাজতে। অন্যদিকে ছয়বারের নির্বাচিত এমপি আলহাজ্ব দবিরুল ইসলাম আওয়ামীলীগ (নৌকা) তিনিও জনগণের কাছে বেশি জনপ্রিয়  তার নিজের এলাকায় আরো জনপ্রিয় আলহাজ্ব দবিরুল ইসলাম , ।
বিএনপি ও জামায়াত নেতা কর্মীরা জানান, প্রতিদিন প্রায় আমাদের নেতাকর্মীদের গ্রেফতার অভিযান চালাচ্ছেন, ,এ ব্যাপারে আমরা ডিসি মহোদয়কে অভিযোগ জানিয়েছি তিনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।তারা বলেন আমরা এর জবাব ৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে দিব। ইনশাআল্লাহ। এদিকে নৌকার মার্কার নেতাকর্মীরা  ভোটের  প্রচার প্রচারণা চালিয়ে  যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি  । নৌকা মার্কার প্রার্থী আলহাজ দবিরুল ইসলাম বলেন ৩০ শে ডিসেম্বর জনগণের অনেক ভোটের মাধ্যমে  বিজয় আসবে ইনশাল্লাহ ।
এছাড়াও বিভিন্ন ইসলামী সমমনা দলের প্রার্থীসহ ২ জন ঠাকুরগাঁও-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ফলে এখানে তুমুল ভোট যুদ্ধ দেখছেন বিশ্লেষকরা। সব জটিল সমীকরণ পাশ কাটিয়ে আগামী ৩০ ডিসেম্বর জনগণের ব্যালটেই বলবে নৌকা   হবে এই আসনের অভিভাবক।
যে কারণে ইসির বৈঠক থেকে ঐক্যফ্রন্টের ওয়াকআউট
সেনাবাহিনী নামায় এতো উৎসাহিত হওয়ার কিছু নেই: ওবায়দুল কাদের