আজ: রবিবার ২রা পৌষ ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি ১৪৪০ হিজরী

আসনভিত্তিক কমিটি গঠন করবে ঐক্যফ্রন্ট

মঙ্গলবার, ০৪/১২/২০১৮ @ ৬:৩১ অপরাহ্ণ । জাতীয় দিনের সেরা রাজনীতি শীর্ষ খবর

নিউজ ডেস্ক: নির্বাচনী আসনভিত্তিক সমন্বয়ক কমিটির গঠনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এই কমিটি ধানের শীষ প্রতীকে ফ্রন্টের একক প্রার্থীর পক্ষে কাজ করবে। মঙ্গলবার বিকালে ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়।

কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আগামী ৮ ডিসেম্বরের পরে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের একটি প্রতীক ধানের শীষ দেয়া হবে। আমরা সবাই মিলে একজন প্রার্থীর পক্ষে কাজ করে বাংলাদেশে একটি নতুন বিপ্লব ঘটাতে চাই। শত প্রতিকুলতার মধ্যে আমরা আমাদের বিজয় ছিনিয়ে আনতে চাই। এজন্য একক প্রার্থীর পক্ষে কাজ করতে সারাদেশে আসন ভিত্তিক ফ্রন্টের সমন্বয়ন কমিটি গঠনের জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি। এই সমন্বয় কমিটির মাধ্যমে ভোট হবে।

বুলু জানান চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগেই অর্থাৎ শিগগিরই এই কমিটি গঠন করা হবে।

বুলু বলেন, প্রতিটি জেলায় এ বিষয়ে চিঠি আমরা পাঠিয়ে দিয়েছি আসন ভিত্তিক দ্রুত কমিটি করতে। এবার ভোটের শ্লোগান হচ্ছে, আপনার একটা ভোটে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হতে পারে। আপনার একটি ভোটে দেশে গণতন্ত্র ফিরে আসতে, পরিবর্তনের লক্ষ্যে ধানের শীষের ভোট। আমরা বিশ্বাস করি, এই তিনটি শ্লোগানকে নিয়ে সারাদেশে আমাদের ছড়িয়ে পড়লে ইনশাল্লাহ বাংলাদেশের মানুষ ভোটের মাধ্যমে মুক্তি পাবেই।

পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয় ‘প্রীতম-জামান টাওয়ার’ এ এই যৌথ সভা হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ফ্রন্টের সমন্বয় কমিটির সদস্য আবদুস সালামের সভাপতিত্বে বৈঠকে কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান খোকা, গণফোরামের আওম শফিক উল্লাহ, রফিকুল ইসলাম পথিক, নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, শহিদুল্লাহ কায়সার, জনদলের গোলাম মওলা চৌধুরী, বিকল্পধারার শাহ আহমেদ বাদল প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভিকারুননিসার ছাত্রীর আত্মহত্যা: মামলা, শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন
প্রথম রাউন্ডে হেরে গেছে বিএনপি: নাসিম