আজ: রবিবার ২রা পৌষ ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি ১৪৪০ হিজরী

নিশান মোটারের চেয়ারম্যান গ্রেপ্তার

সোমবার, ১৯/১১/২০১৮ @ ৫:৪৭ অপরাহ্ণ । আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: আর্থিক অপব্যবহারের অভিযোগে জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিশানের চেয়ারম্যান কার্লোস ঘোঁসকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে তাকে সরিয়ে দেয়া হচ্ছে কো¤পানিটির চেয়ারম্যান পদ থেকেও। নিশানের কার্যনির্বাহী প্রধান জানিয়েছেন, কার্লোসকে সরিয়ে দিতে বৃহস্পতিবার বৈঠক ডাকা হয়েছে।

বৈঠকের পরেই তাকে বরখাস্থ করা নিয়ে সিদ্ধান্ত চুড়ান্ত করা হবে। গত কয়েক মাস ধরেই প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভ্যন্তরীন তদন্ত চালানো হচ্ছিল। এতে কোম্পানির সম্পদ নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করাসহ আরো অনেক উল্লেখযোগ্য ক্ষেত্রেও তার অসদাচরণের প্রমাণ পাওয়া গেছে। বিবিসি জানিয়েছে, ২০১১ সাল থেকে এখন পর্যন্ত তিনি ১০ বিলিয়ন জাপানি ইয়েন আÍসাত করেছেন। এ অভিযোগের ভিত্তিতে রাজধানী টোকিও থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে নিশানের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে বলা হয়েছে, আমাদের শেয়ারহোল্ডার এবং স্টকহোল্ডারদের মধ্যে উদ্বেগ সৃষ্টির জন্য নিশানের পক্ষ থেকে গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরো জানানো হয়, ইতিমধ্যে তারা জাপানের পাবলিক প্রোসিকিউটর দপ্তরে তথ্য প্রদান করছেন। এছাড়াও জানা যায়, এই অর্থ কেলেংকারীতে গভীরভাবে জড়িত থাকার দায়ে উর্ধ্বোতন কর্মকর্তা গ্রেগ কেলিকে চাকতিচ্যুত করা হতে পারে।

ইন্টারপোলের প্রেসিডেন্ট কিম জং-ইয়াং
ইসরাইলে আগাম নির্বাচন: হুঁশিয়ারি নেতানিয়াহুর