আজ: শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই নভেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী পাঁচপাহাড় কালী মেলা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০৮/১১/২০১৮ @ ৬:০২ পূর্বাহ্ণ । জনপদের খবর

মো. মজিবর রহমান শেখ,  ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : প্রতিবছরের ন্যায় এবারও ব্যাপক আয়োজনে ঐতিহ্যবাহী পাঁচপাহাড় কালী মেলা অনুষ্ঠিত হয়েছে।ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের পাঁচপাহাড়ে মঙ্গলবার-বুধবার দুই দিন ব্যাপী এই মেলার আয়োজন করা হয়।

৭ নভেম্বর বুধবার সন্ধ্যায় মেলা উদযাপন পরিষদের সভাপতি সুজন ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেনে,ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক,ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ দবিরুল ইসলামের সুযোগ্য পুত্র মাজহারুল ইসলাম সুজন,এসময় আরও উপস্থিত ছিলেন,হিন্দু-বৌদ্ধ,খ্রিস্টান ঐক্য পরিষদ বালিয়াডাঙ্গী উপজেলার সভাপতি কেষ্ট মোহন,উপজেলা মহিলা আওয়ামীলীগের সা.সম্পাদক সিমা আক্তার,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম,সা.সম্পাদক আব্দুস সাত্তার প্রমুখ।

এসময় সংক্ষিপ্ত এক বক্ত্যব্যে বক্তারা বলেন,সামনেই নির্বাচন আসছে।প্রতিবার নির্বাচনের তফসিল ঘোষণা হলেই হিন্দু-বৌদ্ধ,খ্রিস্টানদের হুমকি প্রদান করে আতংকের সৃষ্টি করে জামাত-বিএনপি।যেন এদেশের সংখ্যালঘুরা ভোট দিতে না যায়।বক্তারা আরও বলেন,এই অঞ্চলের মানুষকে দবিরুল ইসলাম ও তার ছেলে মাজহারুল ইসলাম সুজন পাখির ডানার মতো আগলে রেখেছেন।তারই ফলশ্রুতিতে দবিরুল ইসলাম ৬ বার জাতীয় সংসদে সাংসদ নির্বাচিত হয়েছেন।বক্তারা বলেন,জননেত্রী শেখ হাসিনা জানেন,ঠাকুরগাঁও-২ আসনে উন্নয়নের ধারা বজায় রাখতে তার আস্তাভাজন দবিরুল ইসলামের বিকল্প নেই।তাই তিনি সপ্তমবারের মতো ঠাকুরগাঁও-২ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তাকে ইতিমধ্যেই গ্রীন সিগন্যাল দিয়েছেন।আপনাদের ভালোবাসা থাকলে তিনি সপ্তমবারের মতো এমপি নির্বাচিত হবেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি মাজহারুল ইসলাম সুজন হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান ও আদিবাসী কমপক্ষে ৫১টি পরিবারের মধ্যে নতুন শাড়ি, লুঙ্গি ও নতুন কাপড় বিতরণ করেন। নতুন কাপড় পেয়ে উচ্ছ্বসিত বিনয় মুরমু, মজদু হাজদা, বিজয় হেব্রম, ফুলমনি মুরমু, স্বর্ণ বালারা বলেন, এমপির ছেলে সুজন ভাই ও সুজন ঘোষ দাদা সবসময় আমাদের পাশে থাকে। তবুও এই দিনটির জন্য আমরা অপেক্ষায় থাকি নতুন কাপড় পাওয়ার জন্য।

ঠাকুরগাঁওয়ে হানিফ পরিবহনের ড্রাইভারের ওপর হামলা, কাউন্টারে তালা
ঠাকুরগাঁও একটি বাড়ি একটি খামার প্রকল্পের সহায়তা কৃষি খামার পরিদর্শন