আজ: শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই নভেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী রুটের বাস বন্ধ

বৃহস্পতিবার, ০৮/১১/২০১৮ @ ৬:৫২ পূর্বাহ্ণ । জনপদের খবর রাজনীতি শীর্ষ খবর

নিউজ ডেস্ক: ঢাকা-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আগামীকাল রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে আকস্মিক এ বাস ধর্মঘট শুরু হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিএনপি নোতারা বলেছেন, ঐক্যফ্রন্টের সমাবেশে মানুষ যাতে যোগ দিতে না পারে সে কারণে একটা উসিলা ধরে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিক-শ্রমিকরা। এর নেপথ্যে সরকারের ইন্ধন আছে। আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসেনি। ঢাকা থেকেও কোনো বাস ছাড়ছে না। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন নেতারা জানানন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু করবে।
তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র কর্পোরোশনের মেয়র মিজানুর রহমান মিনু গণমাধ্যমকে বলেন, শুক্রবার (৯ নভেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এর আগে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কান্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।
এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকার সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

সন্ধ্যা ৭টার ভাষণে তফসিল ঘোষণা করবেন সিইসি
বিজিবির রামু আঞ্চলিক সদর দপ্তর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী