আজ: শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই নভেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

ঠাকুরগাঁও একটি বাড়ি একটি খামার প্রকল্পের সহায়তা কৃষি খামার পরিদর্শন

বুধবার, ০৭/১১/২০১৮ @ ৫:৩২ অপরাহ্ণ । জনপদের খবর

মো. মজিবর রহমান শেখ,  ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও একটি বাড়ি একটি খামার প্রকল্পের কৃষি ঋণের সহায়তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরস্কার প্রাপ্ত মেহেদী হাসানের কৃষি খামার পরিদর্শন করেন। ৭ নভেম্বর বুধবার সকালে বদেশ্বরী হাট এলাকায় কৃষি খামার পরিদর্শন অনুষ্ঠিত হয়।
এ সময় একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আলাউল ইসলামে সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেখ শোয়েবুল ইসলাম উত্তরবঙ্গ এক সময় মঙ্গা এলাকা ছিলেন এখন তা আর নেই ।
এখন উত্তরবঙ্গের মানুষ অনেক এগিয়ে গিয়েছেন কৃষি খামার থেকে শুরু করে বিভিন্ন কর্মসংস্থানের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন তিনি আরো বলেন বিষমুক্ত সবজি খামার দেখে আমার অনেক ভালো লাগলো। এখন মানুষ যেভাবে কীটনাশক ব্যবহার করে থাকলে মানুষের শরীরে কোনও না কোনও রোগ তৈরি হয়।
কিন্তু ঠাকুরগাওয়ে এসে দেখলাম কীটনাশক মুক্ত সবজি আবাদ করা হয়। এ সময় আরো বক্তব্য রাখেন, ঠাকুরগাও সদর  উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুন ৪ নং বড়গাঁও ইউনিয়নের চেয়ারম্যান প্রভাত কুমার সিংহ ঢোলহট ২১ নম্বর ইউনিয়নের চেয়ারম্যান শ্রী সীমান্ত কুমার নির্মল সহ বড়গাঁও ইউনিয়নের একটি বাড়ি একটি খামারের মাঠ সহকারি আব্দুল জলিলসহ একটি বাড়ি একটি খামারের মাঠ সহকারি সহ এলাকার কৃষক বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেখ শোয়েবুল ইসলাম ঠাকুরগাঁওয়ে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন ।
ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী পাঁচপাহাড় কালী মেলা অনুষ্ঠিত
ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যের লাঠির আঘাতে গৃহবধূ খুন