আজ: বৃহস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৫ই নভেম্বর ২০১৮ ইং, ৬ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

দুর্নীতি তদন্তে চট্টগ্রাম কারাগারে তদন্ত দল

সোমবার, ০৫/১১/২০১৮ @ ৫:২৯ অপরাহ্ণ । আইন-অপরাধ চট্টগ্রাম শীর্ষ খবর

নিউজ ডেস্ক: বিপুল অংকের নগদ টাকা ও ফেনসিডিলসহ গ্রেপ্তার চট্টগ্রামের জেলার সোহেল রানার অনিয়ম দুর্নীতি তদন্তে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেছেন কারা অধিদপ্তর গঠিত বিশেষ তদন্ত দল।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত তারা কারাগারে অবস্থান করে বিভিন্ন বিষয়ে তদন্ত করেছেন। তিন সদস্যের এই তদন্ত দলে রয়েছেন বরিশাল বিভাগের কারা উপ-মহাপরিদর্শক মো. সগির মিয়া, যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন ও খুলনা কেন্দ্রীয় কারাগারের জেলার জান্নাতুল ফরহাদ।

তদন্ত দলের প্রধান সগির মিয়া তদন্তের বিষয়টি নিশ্চিত করে জানান, নগর ৪৪ লাখ টাকা ও ফেনসিডিলসহ গ্রেপ্তার চট্টগ্রামের জেলার সোহেল রানা পুলিশ রিমান্ডে যেসব তথ্য দিয়েছেন, সেসব বিষয়ে সরেজমিন তদন্ত করে দেখা হচ্ছে। এ ছাড়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের অনিয়ম দুর্নীতির বিষয়টি সরেজমিন অনুসন্ধান করে এই বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন তৈরি করা হবে। তদন্ত দল আরো কয়েক দিন চট্টগ্রামে অবস্থান করে তদন্ত কাজ পরিচালনা করবে।

২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে চট্টগ্রামের জেলার সোহেল রানাকে গ্রেপ্তার করে ভৈরব রেলওয়ে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ১২ বোতল ফেনসিডিল এবং কয়েক কোটি টাকার চেক ও এফডিআর। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা দায়ের করে তাকে কারাগারে পাঠানো হয়।

পুলিশ তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে। পরে সোহেল রানা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে অনিয়ম দুর্নীতির মাধ্যমে এ সব টাকা তিনি আয় করেছেন।

সীতাকুন্ডে জাহাজ ভাঙ্গা কারখানায় শ্রমিকের মৃত্যু
হাইকোর্ট থেকে জামিন নিতে গিয়ে চট্টগ্রামের ৪ বিএনপি নেতা গ্রেফতার