আজ: শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই নভেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

ভূস্বর্গখ্যাত লেক কোমোতেই দীপিকা-রণবীরের বিয়ে

সোমবার, ২৯/১০/২০১৮ @ ৪:০৮ পূর্বাহ্ণ । বিনোদন

নিউজ ডেস্ক: গত বছরের ডিসেম্বরে ইতালির তাস্কানিতে এক আঙুর ক্ষেতে চুপিসারে রূপকথার বিয়ে সেরেছিলেন তারকা দম্পতি বিরাট কোহলি ও আনুশকা শর্মা। স্বপ্নের সেই বিয়ের ছবি এখনও চোখে ভাসে। তখন থেকেই গুঞ্জন চলছিল, আরেক তারকা জুটি দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংও তাদের রূপকথার বিয়ে ইতালিতেই সারবেন। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হচ্ছে। ইতালিতে বিয়ে করতে চলেছেন দীপিকা-রণবীরও।

আল্পস পর্বতমালার পাদদেশে অবস্থিত ইতালির উত্তরাঞ্চলীয় শহর লেক কোমো। সুপারস্টার জুটির বিয়ের আসর বসবে এই লেক কোমাতে। হলিউড তারকাদের ছুটি কাটানোর অন্যতম জায়গা এটি। সারাবছর এখানকার আবহাওয়া থাকে অত্যন্ত মনোরম। লেক কোমোতে রয়েছে অনেকগুলো নিজস্ব বাড়ি। এর মধ্যে বেশ কিছু প্রাসাদ ও ভিলা। মার্কিন পপসম্রাজ্ঞী ম্যাডোনা ও ব্রিটিশ সংগীতশিল্পী এলটন জনের মতো অনেক বিখ্যাত ব্যক্তির অবকাশকালীন বাড়ি আছে এই জলাশয়ের পাশেই।

লেক কোমোকে ঘিরে আছে একটি ছোট্ট গ্রাম। এই গ্রামের প্রাকৃতিক দৃশ্য ভীষণ রকমের নজরকাড়া। ইতালির দ্বিতীয় বৃহত্তম শহর মিলান থেকে লেক কোমোর দূরত্ব ৪০ কিলোমিটার। দেশটির রাজধানী রোমের সঙ্গে ইতালির উত্তরাঞ্চলীয় এলাকাগুলোর যোগাযোগের অন্যতম সংযোগস্থল কোমো। দেশটির সুবিশাল তিনটি জলাশয়ের মধ্যে কোমো অন্যতম। ইউরোপের গভীরতম হ্রদগুলোরও অন্যতম এই জলাশয়টি।

লেক কোমোর ছোট্ট এ গ্রামেই রয়েছে পাহাড় জলাশয়ে ঘেরা ‘ভিল্লা দেল বালবিয়ানেল্লো’ নামের একটি প্রসাদ। এই প্রসাদেই বসবে দীপিকা-রণবীরের বিয়ের আসর। ১৬০০ শতকে এই প্রাচীন ভিলাটি তৈরি করা হয়েছিল। আভিজাত্যের সুবাদেও এ শহর বিখ্যাত। রোমান সাম্রাজ্যের সময় থেকেই স্থানীয় অভিজাত শ্রেণির নাগরিকরা এই লেকের পাশে বাড়ি বানিয়েছিলেন। এই প্রাসাদও সেই সময়কার। নৌকায় ভেসেই মূলত এই প্রাসাদে আসতে হয়।

দীপিকা-রণবীরের বিয়ের আনুষ্ঠানিকতা হবে দুই দিন। ১৪ ও ১৫ নভেম্বর। ইতিমধ্যে আমন্ত্রণপত্র ছাপানো হয়ে গেছে। হিন্দি ও ইংরেজিতে ছাপানো হয়েছে আমন্ত্রণপত্র। সেখানে জীবনের নতুন অধ্যায় ‍শুরুর পথে ভক্ত, শুভানুধ্যায়ী ও সমালোচকদের আশীর্বাদ চেয়েছেন দীপিকা-রণবীর। বিয়েতে শুধু দুই পরিবারের সদস্য এবং কাছের আত্মীয়রা উপস্থিত থাকবেন। কাজেই, বিরাট-আনুশকার পর চলতি বছরে আরও একটি স্বপ্নের বিয়ে দেখতে অপেক্ষার প্রহর গুনছে বলিউড।

আমিরেরও ক্রাশ ছিলেন শ্রীদেবী
‘সাপলুডু’ শুরু করলেন মিম