আজ: শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই নভেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

সমাজসেবা অধিদপ্তরে ৯৬০ নিয়োগ

বুধবার, ২৫/০৭/২০১৮ @ ৫:৩০ পূর্বাহ্ণ । বিবিসি জবস

নিউজ ডেস্ক: যেসব পদে আবেদন করা যাবে

হাউস প্যারেন্ট কাম টিচার : হাউস প্যারেন্ট কাম টিচার পদে ১৩ জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ ব্যাচেলর অব স্পেশাল এডুকেশন ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। ব্রেইল পদ্ধতিতে কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর : পদটিতে ১০ জন নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। এ ছাড়া সাঁটলিপিতে ইংরেজি প্রতি মিনিটে ৮০, বাংলায় ৫০ শব্দ এবং কম্পিউটার কম্পোজে ইংরেজি ৩০ ও বাংলায় ২৫ শব্দের গতি থাকতে হবে।

ফিল্ড সুপারভাইজার : এ পদে ৫০ জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া স্বীকৃত প্রতিষ্ঠান থেকে থাকতে হবে কম্পিউটার চালনায় প্রশিক্ষণ।

সমাজকর্মী (ইউনিয়ন) : পদটিতে ৪৬৩ জন নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বিতীয় বিভাগে এইচএসসি পাস হতে হবে। এ ছাড়া অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৫৭ জন নিয়োগ দেওয়া হবে। গাড়িচালক পদে ১২ জন নিয়োগ দেওয়া হবে। অফিস সহায়ক পদে ২৫৫ জন নিয়োগ দেওয়া হবে।

বয়সসীমা : ১ জুলাই ২০১৮ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর হতে হবে। শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮-৩২ বছর। তবে একই তারিখে মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের বেলায় বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। ফিল্ড সুপারভাইজার পদে ও সমাজকর্মী (ইউনিয়ন) পদে বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন-ভাতা : হাউস প্যারেন্ট কাম টিচার পদে ৮,৬৪০ থেকে ১৬,০০০ টাকা স্কেলে, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ১১,০০০ থেকে ২৬,৫৯০ টাকা স্কেলে, ফিল্ড সুপারভাইজার পদে ১০,২০০ থেকে ২৪,৬৮০ টাকা স্কেলে, সমাজকর্মী (ইউনিয়ন), অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং গাড়িচালক পদে ৯,৩০০ থেকে ২২,৪৯০ টাকা টাকা স্কেলে, অফিস সহায়ক পদে ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে। এ ছাড়াও থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ-সুবিধা।

বড় নিয়োগ বিজ্ঞপ্তি আসছে প্রাথমিকে