আজ: রবিবার ১০ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ, ২৪শে মার্চ ২০১৯ ইং, ১৬ই রজব ১৪৪০ হিজরী

কোপার সেমিতে কলম্বিয়া

শনিবার, ১৮/০৬/২০১৬ @ ৪:০৫ পূর্বাহ্ণ । খেলাধুলা

 নিউজ ডেস্ক : শনিবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে রোমাঞ্চকর এক জয় পেয়েছে কলম্বিয়া। এই জয়ে শতবর্ষী আসরটির সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে হামেস রদ্রিগেজদের দল। এদিন টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় পেরুকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে কলম্বিয়া।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অনুষ্ঠিত ম্যাচটিতে সমান তালে লড়ে গেছে কলম্বিয়া-পেরু। তাই প্রথমার্ধ কেটেছে গোলশূণ্যভাবে। আবার দ্বিতীয়ার্ধও কেটেছে একইভাবে, গোলের দেখা পায়নি দুদলের কেউই (০-০)। অতিরিক্ত সময়েও একে অপরকে রুখে দিয়ে রোমাঞ্চের শেষটা গড়ায় টাইব্রেকারে।

এই ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হোসে পেকারম্যানের দল কলম্বিয়া নাম লিখিয়েছে কোপা আমেরিকার শেষ চারে। অপরদিকে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে দেশের বিমান ধরার অপেক্ষায় পেরু। এ যেন নিয়তির হার মানলো তারা।

টাইব্রেকারে কলম্বিয়ার পক্ষে প্রথম শট নেয়ার জন্য আসেন  হামেস রদ্রিগেজ। বাঁ-পায়ের বাঁকানো শটে পেরুর গোলরক্ষক পেদ্রো গ্যালিসিকে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড (১-০)। সাদামাটা উদযাপনই করলেন কলম্বিয়ার প্রাণভোমরা।

এভাবে প্রথম দুটি শটে দুই দলের স্কোরলাইনে সমতা ছিল। কলম্বিয়ার পক্ষে দ্বিতীয় গোলটি করেন জুয়ান গুলারেমিয়ো। আর পেরুর হয়ে কলম্বিয়ার জাল কাঁপান রাউল মারিও এবং রেনাটো টাপিয়া (২-২)।

টাইব্রেকারের তৃতীয় শটে গোল আদায় করে নেন কলম্বিয়ার মোরেনো গ্যালিন্ডো (৩-২)। অপরদিকে পেরুর পক্ষে তৃতীয় শট নেয়া মিগুয়েল অ্যাঞ্জেল লক্ষ্যভেদে ব্যর্থ হয়েছেন (৩-২)। দুর্বল শটটি পা দিয়ে রুখে দেন কলম্বিয়ার গোলরক্ষক ওস্পানিও।

কলম্বিয়ার হয়ে চতুর্থ শটে গোল করতে সক্ষম হন পেরেজ কার্ডোনা (৪-২)। এরপর পেরুকে ফের হতাশায় ডুবান আলবার্তো কুয়েভা ব্রাভো। বলটি বারের ওপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন। আর তাতে টাইব্রেকার নামক পরীক্ষায় জয় লাভ করে কলম্বিয়া।

তুরস্ককে হারিয়ে শেষ ষোলোতে স্পেন
আইরিশদের বিপক্ষে লঙ্কানদের শুভসূচনা