আজ: বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ই নভেম্বর ২০১৮ ইং, ৫ই রবিউল-আউয়াল ১৪৪০ হিজরী

জনগণের সেবক হিসেবে আজীবন কাজ করতে চাই : নৌকা প্রতীক প্রত্যাশী নোবেল

শনিবার, ২৬/০৩/২০১৬ @ ৬:১০ পূর্বাহ্ণ । চট্টগ্রাম জনপদের খবর সাক্ষাৎকার

 মোঃ আমান উল্লাহ, কক্সবাজার : অবহেলিত এলাকার উন্নয়ন ও জনগণের সেবক হিসেবে আজীবন কাজ করার কথা জানালেন চকরিয়া পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন প্রত্যাশী মোঃ নাছির উদ্দিন নোবেল। কক্সবাজার জেলা পরিষদ সম্মেলণ কক্ষে জেলা আওয়ামীলীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের নিকট বায়োডাটা  জমাদান, মনোনয়ন দিতে দলের হাইকমান্ডের কাছে লিখিত আবেদন করে ও দলীয় সাক্ষাৎকার শেষে সাংবাদিকদের কাছে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী  ও  বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে জনগন আমার সাথে আছে, থাকবে। দলীয় মনোনয়ন পেলে জননেত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দিবো ইনশে আল্লাহ।
চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশির মধ্যে নাছির উদ্দিন নোবেল ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত। চকরিয়া খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ছাত্রলীগের আহবায়ক (১৯৯৩-৯৪),৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক (১৯৯৬-৯৭), চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের কার্যকরী সদস্য (১৯৯৭-৯৯), চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজ ছাত্রসংসদের সমাজকল্যাণ সম্পাদক (১৯৯৯-২০০১), চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যকরী সদস্য (১৯৯৯-২০০১),ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি (২০০৩-২০০৭), ১৬ নং পূর্ব বড় ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী সদস্য ( ২০১৫-)। গেল ইউপি নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। দলীয় লোকজনের অনুরোধে তিনি তৎসময় মনোনয়ন প্রত্যাহার করে নেন এবং আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে কাজ করেছি তাই আমি এই ইউনিয়নটিতে আ.লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বলেও জানান তিনি।
উচ্চ মাধ্যমিক পাশ করা ৩৬ বছর বয়সি নাছির উদ্দিন নোবেল সফল রাজনীতিবিদের পাশাপাশি এলাকায় পারিবারিক ও সামাজিক ভাবে ব্যাপক পরিচিতি রয়েছে তার।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বাধীন সরকারের আমলে তার পিতা মোহাম্মদ খালেদ ১৯৭২-১৯৭৭ সাল পর্যন্ত পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ কামাল প্রতিষ্ঠিত আবাহনি ক্লাবের জাতীয় টিমের একজন কৃতি ফুটবল খেলোওয়াড হিসেবে খ্যাতি অর্জন করেন। ২০০২-২০১১ সাল পর্যন্ত পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ছিলেন তার মাতা রুফিয়া খানম। এলাকার উন্নয়ন ও জনগণের সেবায় এখনো রত আছেন তার বাবা ও মা।
খালেদা নিজামীর সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে রাজপথের একজন পরীক্ষিত সৈনিক হিসেবে নাছির উদ্দিন নোবেল সামাজিক কর্মকান্ডেও পিছিয়ে নেই। বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য, সিকদারপাড়া তালিমুল কোরআন মাদ্রাসার ভারপ্রাপ্ত সভাপতি, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সভাপতির পদে দায়িত্ব পালন করে আসছেন।
এর আগে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে একাধিক হামলা ও মামলার স্বীকার হন তিনি। তাই চকরিয়া উপজেলাধীন মাতামুহুরি সাংগঠনিক থানার ১৬ নং পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করেন তিনি।

ইঞ্জিনিয়ার মুহাম্মদ আবদুল খালেক কে একুশে ও স্বাধীনতা পদক প্রদানের দাবী
টেকনাফ উপজেলার দুইটি ইউপিতে নির্বাচন কাল