আজ: শনিবার ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল ২০১৯ ইং, ১৪ই শাবান ১৪৪০ হিজরী

উখিয়ায় ইউপি সদস্য সহ ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

শনিবার, ১২/০৩/২০১৬ @ ৫:৪৩ পূর্বাহ্ণ । আইন-অপরাধ চট্টগ্রাম

নিউজ ডেস্ক :কক্সবাজারের উখিয়ার বালুখালী পান বাজারে সন্ত্রাসী হামলা, ভাংচুর সহ অগ্নিসংযোগ করে মোটর সাইকেল জ্বালিয়ে দেওয়ার ঘটনায় পালংখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম বাদী হয়ে ১৫ জনকে আসামী গত ২৪ জানুয়ারী উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৪, তাং-২৪/০১/২০১৬ইং। মামলায় আসামীরা আদালত থেকে জামিন নিলেও বুধবার আদালত উক্ত জামিন বাতিল করে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন বলে মামলা বাদী সুত্রে জানা গেছে।
অভিযোগের সুত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারি সন্ধ্যা ৭ ঘটিকায় এশার নামাজ শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে ধারালো কিরিচ, দা, হকিষ্টিক নিয়ে হাজী আব্দুল মজিদের উপর এলোপাতাড়ি আঘাত করলে সে গুরুতর আহত হয়। তাকে বাঁচাতে তার পরিবারের লোকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষের লেলিয়ে দেওয়া দর্বৃত্তদের এলোপাতাড়ি কিরিচ ও ছুরিকাঘাতে মোহাম্মদ ছিদ্দিক, মুজিবুর রহমান রক্তাক্ত জখম হয়। পরে ১৮/২০ জন দুর্বৃত্ত নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়। এ সময় দুর্বৃত্তরা একটি মুদির দোকান ভাংচুর করে লুটপাট চালায়। খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ব্যাপক লাঠি চার্জের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জাহাঙ্গীর আলম বাদী হয়ে ইউ,পি, সদস্য ফজল কাদের ভুট্টো, আকবর আহাম্মদ, আবু তাহের, গোলাম কাদের, ফখরুদ্দিন প্রঃ ডাকাত ফখরুল, নুরুল হক ডাকাত, কামাল উদ্দিন প্রঃ ছুরি কামাল, মোঃ শাহাজাহান ডাকাত, জসিম উদ্দিন, মিজানুর রহমান, আশিইক্কা, সাইদুল হক, তাহেরিয়া, জয়নাল আবেদীন, রহিম উল্লাহ সহ ১৫জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এদের সকলের বাড়ি পালংখালী ইউনিয়নের বালুখালী ও শিয়াইল্যাপাড়া এলাকায়।
এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান বলেন, এ ধরনের কোন গ্রেফতারী পরোয়ানা আমার কাছে আসেনি। আসলে অবশ্যই আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপ-গ্রেডেশনের মাধ্যমে বেতন বৈষম্য নিরসনের দাবি
চট্টগ্রামে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাল ব্যাজ ধারণ কর্মসূচি পালিত