আজ: রবিবার ২রা পৌষ ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি ১৪৪০ হিজরী

ইন্দোনেশিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনার ২ দিন পর জীবিত উদ্ধার ১

মঙ্গলবার, ১৭/১১/২০১৫ @ ১০:৪৭ পূর্বাহ্ণ । অর্থ ও বাণিজ্য পরিবেশ ও জন দূর্ভোগ সাক্ষাৎকার

নিউজ ডেস্ক :ইন্দোনেশিয়ায় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার দু দিন পর সুমাত্রা দ্বীপের এক হৃদ থেকে এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে তিনি ওই হৃদে ভেসে ছিলেন বলে বিবিসি জানিয়েছে।
মঙ্গলবার ২২ বছরের ফ্রান্সিসকুস সুবিহারদাইয়া কে সুমাত্র দ্বীপের আগ্নেয় হৃদ  তোবা  থেকে উদ্ধার করেন উদ্ধারকারীরা। তাকে উলঙ্গ ও দুর্বল অবস্থায় উদ্ধার করা হয়। তিনি গত দুদিন
 ধরে ওই হৃদের জলজ উদ্ভিদ আঁকড়ে ধরে ভেসে ছিলেন। উদ্ধারকারীরা ওই হেলিকপ্টারে থাকা আরো চার আরোহীকে উদ্ধারের জন্য এখনো চেষ্টা চালাচ্ছেন।

গত রোববার এক ইঞ্চিন বিশিষ্ট হালকা ইউরোকপ্টার ইসি-১৩০ সামোসির দ্বীপ থেকে মেদান শহরের উদ্দেশ্যে যাত্রা করেছিল। একঘণ্টার এই যাত্রায় হেলিকপ্টারটি তোবা হৃদে বিধ্বস্ত হয়েছিল।
উদ্ধারকারী দলের বরাত দিয়ে ইন্দোনেশিয়ার অনুসন্ধান ও উদ্ধার সংস্থার কর্মকর্তা হেরোনিমুস গুরু জানিয়েছেন, হেলিকপ্টারটি যখন নিয়ন্ত্রণ হারিয়ে নিচের দিকে নেমে আসছিল তখন এর পাঁচ আরোহীর সবাই লাফিয়ে বেরিয়ে আসতে সক্ষম হয়েছিলেন। তারা সবাই হৃদের জলে পড়েছিলেন। তারা হৃদের ওপর ভাসমান কচুরিপানা আঁকড়ে ধরার চেষ্টা করেছিল। কিন্তু স্রোতের কারণে প্রত্যেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন।
সংস্থার অন্য কর্মকর্তা হিসার তুর্নিপ বিবিসি কে বলেছেন, উদ্ধার করার পর ফ্রান্সিসকুস সুবিহারদাইয়াকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি খুব দুর্বল হয়ে পড়েছেন। আশা করা যায়, শক্তি ফিরে পাওয়ার পর তিনি আমাদের বিস্তারিত বলবেন।


দেশের দু শ সদস্যের উদ্ধারকারী দলটি হেলিকপ্টারের বাকি চার আরোহকে জীবিত উদ্ধারে এখনো অভিযান চালাচ্ছেন।

ভারতে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি
মেসিহীন আর্জেন্টিনার সামনে আজ কলম্বিয়া