আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে সুবীর নন্দীর মরদেহ

বুধবার, ০৮/০৫/২০১৯ @ ৫:১৫ পূর্বাহ্ণ । জাতীয় দিনের সেরা বিনোদন শীর্ষ খবর

নিউজ ডেস্ক: খ্যাতিমান সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ এখন কেন্দ্রীয় শহীদ মিনারে। সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য বুধবার সকাল ১০ টা ৪০ মিনিটে তা সেখানে নেয়া   হয়। এর আগে রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে সকাল সাড়ে ৬টার দিকে তার মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে পৌঁছায়। বিমানবন্দর থেকে মরদেহ নেয়া হয় ২৫সি গ্রিনরোডের গ্রিনভিউ অ্যাপার্টমেন্টে। সেখান থেকে নেয়া হয় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে। শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা জানানো শেষে নেয়া হবে এফডিসিতে। সেখান থেকে নেয়া হবে রামকৃষ্ণ মিশনে। পরে দাহ করার জন্য নেয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় একুশে পদকপ্রাপ্ত এ সংগীতশিল্পী মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর সাড়ে চারটায় মারা যান। ১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০শে এপ্রিল সিঙ্গাপুরে নেয়া হয় সুবীর নন্দীকে। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে ভুগছিলেন।
৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। তিনি প্রথম প্লেব্যাক করেন ১৯৭৬ সালে আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। প্লেব্যাক করে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। তার গাওয়া উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দিন যায় কথা থাকে’, আমার এ দুটি চোখ পাথর তো নয়’, ‘পৃথিবীতে প্রেম বলে কিছু নেই’, ‘আশা ছিল মনে মনে’, ‘হাজার মনের কাছে প্রশ্ন রেখে’, ‘বন্ধু তোর বারাত নিয়া’, ‘বন্ধু হতে চেয়ে তোমার’, ‘কতো যে তোমাকে বেসেছি ভালো’, ‘পাহাড়ের কান্না দেখে’, ‘আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি’, ‘কেন ভালোবাসা হারিয়ে যায়’, একটা ছিল সোনার কন্যা’, ‘ও আমার উড়াল পঙ্খীরে’সহ অসংখ্য গান। তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ বাজারে আসে ১৯৮১ সালে। ‘প্রেম বলে কিছু নেই’, ‘ভালোবাসা কখনো মরে না’, ‘সুরের ভুবনে’, ‘গানের সুরে আমায় পাবে’ ছাড়াও ‘প্রণামাঞ্জলী’ নামে একটি ভক্তিমূলক গানের অ্যালবাম রয়েছে এ শিল্পীর।

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১, অপহৃত ১
ফণীর আঘাতে ক্ষতি ৩৮ কোটি ৫৪ লাখ টাকা
Download WordPress Themes
Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Download WordPress Themes
udemy free download
download redmi firmware
Download Premium WordPress Themes Free
udemy free download

সর্বশেষ ১০ খবর