আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

লংগদুতে পাহাড়িদের বাড়ি ঘরে আগুন, ৩০০ জনকে আসামি করে মামলা

শনিবার, ০৩/০৬/২০১৭ @ ১০:১৩ পূর্বাহ্ণ । আইন-অপরাধ চট্টগ্রাম জনপদের খবর রাজনীতি

নিউজ ডেস্ক : রাঙামাটির লংগদু উপজেলা সদরের চারটি গ্রামে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাতপরিচয় প্রায় ৩০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত থাকা সন্দেহে শনিবার দুপুর পর্যন্ত অন্তত সাতজনকে আটক করা হয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান শনিবার সকালে এ তথ্য জানিয়েছেন।

শনিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ও পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এই নাশকতার সঙ্গে জড়িতদের কোনও ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তারা। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকেও সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলার শীর্ষ এই কর্মকর্তারা।

খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল (কৃষি গবেষণা এলাকা সংলগ্ন) নামকস্থান থেকে বৃহস্পতিবার দুপুরে লংগদু সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম নয়নের (৩৫) মরদেহ উদ্ধার করা হয়। শুক্রবার সকাল ৭টার দিকে নুরুল ইসলাম নয়নের মরদেহ খাগড়াছড়ি থেকে লংগদু নেয়া হয়।

মরদেহ বাইট্টা পাড়ার নিজ বাড়িতে নেয়া হলে সেখান থেকে সকাল ৯টার দিকে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ উত্তেজিত লোকজনের একটি মিছিল লংগদু উপজেলা সদরে যায়।

পথে মিছিল থেকে লংগদুর তিনটিলাসহ উপজেলা সদরের আশেপাশে পাহাড়িদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ চালায় দুর্বৃত্তরা। এতে তাৎক্ষণিক থমথমে হয়ে ওঠে লংগদুর পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জসহ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালালে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় শুক্রবার দুপুর থেকে ১৪৪ ধারা জারি করেছেন লংগদু উপজেলা প্রশাসন।

২০১৭-১৮ প্রস্তাবিত বাজেট আত্মঘাতী : মওদুদ
মানুষ ব্যাংকে আর টাকা রাখবে না : ওয়ার্কার্স পার্টি
Download Premium WordPress Themes Free
Download WordPress Themes Free
Download WordPress Themes Free
Download WordPress Themes
ZG93bmxvYWQgbHluZGEgY291cnNlIGZyZWU=
download lenevo firmware
Download Best WordPress Themes Free Download
free online course

সর্বশেষ ১০ খবর