আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

রাঙ্গুনিয়ায় কিশোরীর বাল্য বিয়ে বন্ধ, পিতাকে অর্থদন্ড

রবিবার, ০৭/০৭/২০১৯ @ ৮:৪৮ পূর্বাহ্ণ । চট্টগ্রাম শিক্ষাঙ্গন শীর্ষ খবর

নিউজ ডেস্ক: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শিক্ষকের কক্ষে গিয়ে ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিচ্ছে জানিয়ে গত ৪ জুলাই  বৃহস্পতিবার লিখিত অভিযোগ নিয়ে হাজির হয় এক স্কুল ছাত্রী। অভিযোগটি গ্রহন করে স্কুলের শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমানকে জানালে রাত সাড়ে ৭ টার দিকে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আন্ন সিকদার পাড়ায় কিশোরী বাড়িতে পুলিশ নিয়ে যান ইউএনও।
ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “ দশম শ্রেণির এই ছাত্রীর রোববার (৭ জুলাই) বিয়ে ঠিক হয়। কিশোরীর বিয়ে দেয়ার বিষয়টি তার মা-বাবা স্বীকার করেছেন। বাল্যবিয়ের অপরাধে মেয়ের বাবাকে এক হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। তারা উভয়ে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা অঙ্গীকার করে মুচলেকা দেন। মুচলেকায় স্থানীয় জনপ্রতিনিধি ও স্কুল শিক্ষক সাক্ষী হিসেবে সাক্ষর করেন। ”
সাবেক রাঙ্গুনিয়া ইন্দ্রকুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক পরিমল কান্তি সাহা বলেন, এই স্কুলের দশম শ্রেণিতে পড়ে কিশোরী। আজ বৃহষ্পতিবার তার অর্ধ বার্ষিক পরীক্ষায় গাহস্থ্য বিজ্ঞান বিষয় ছিল। পরীক্ষার পর তার ইচ্ছার বিরুদ্ধে মা-বাবা বিয়ে দিচ্ছে এবং বিয়ে বন্ধ করতে লিখিতভাবে আমাকে জানায়। আমি বিষয়টি ইউএনও মহোদয়কে জানায়।”
স্কুল ছাত্রী বলেন, “বিয়ে বন্ধ হওয়ায় আমি খুুশি। আমি এখন বিয়ে করবোনা আরো পড়ালেখা করবো। পড়ালেখার সুযোগ পেয়ে সে সংম্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানায়। r আব্বাস হোসাইন আফতাব

পাহাড় কেটে পাকা দালান নির্মাণ: ভেঙ্গে দিয়েছেন ভ্রাম্যমান আদালত ----------------------------- রাঙ্গুনিয়ায় পাহাড় কেটে তৈরি করা অবৈধ পাকা দালান ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত
সেমিফাইনাল নিশ্চিত করল স্বাগতিক ইংল্যান্ড
Download Best WordPress Themes Free Download
Premium WordPress Themes Download
Download Premium WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
free online course
download karbonn firmware
Download Best WordPress Themes Free Download
free download udemy paid course

সর্বশেষ ১০ খবর