আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

মোহাম্মদ নাসির আলী স্বর্ণপদক ২০১৬ পেলেন ১০ গুণী

শনিবার, ০৯/০১/২০১৬ @ ২:৩১ অপরাহ্ণ । বিনোদন

2016_01_09_16_24_45_MphYvUJAFzkPKnV3zDf2NoSw8VKNaA_originalনিউজ ডেস্ক : সাহিত্যে বিশেষ অবদানের জন্য ১০ গুণী এই বছর শিশুসাহিত্যিক মোহাম্মদ নাসির আলী স্বর্ণপদক পেয়েছেন। আজ ৯ জানুয়ারি ২০১৬, শনিবার ঢাকা কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরি সেমিনার হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এই পদক প্রদান করা হয়। পদক প্রদান করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী, গবেষক ও লেখক মুস্তাফা জামান আব্বাসী। পদক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক আশফাকুর রহমান খান ও কথাসাহিত্যিক, সাংবাদিক মঈনুল আহসান সাবের।
বাংলাদেশের বরেণ্য শিশুসাহিত্যিক, প্রকাশক ও নওরোজ-এর অন্যতম প্রতিষ্ঠাতা মোহাম্মদ নাসির আলী আজীবন সৃজনশীল সাহিত্য চর্চা করে গেছেন। এই প্রতিথযশা সাহিত্যিক-এর শততম জন্ম বার্ষিকী উপলক্ষে নওরোজ সাহিত্য সম্ভার (নসাস) ১০টি ক্যাটাগরিতে বাংলাদেশের দশ গুণীজনকে স্বর্ণ পদক প্রদান করেন।
এ বছর (২০১৬) শিশুসাহিত্যিক মোহাম্মদ নাসির আলী স্বর্ণপদক যারা পেয়েছেন তারা হলেন, আবু ইসহাক (কথা সাহিত্যিক, মরণোত্তর), শওকত আলী (বিশিষ্ট ঔপন্যাসিক), আমজাদ হোসেন (গণমুখী চলচ্চিত্র ও মুক্তিযুদ্ধের শিশু সাহিত্য), আবু হাসান শাহরিয়ার (কবি), লুৎফর রহমান রিটন (বিশিষ্ট ছড়াকার), মাসুক হেলাল (প্রচ্ছদ শিল্পী ও প্রোট্রেট), দীপু মাহমুদ (প্রতিশ্রুতিশীল শিশুসাহিত্যিক), হামিদুল ইসলাম (বিশিষ্ট প্রকাশক), জাহানারা পারভীন (মিডিয়া সাংবাদিক সাহসিনী ও কবি) ও স্বপন মুখোপাধ্যায় (গবেষক ও জীবনীকার)।

নুসরাত ফারিয়ার জীবনের সেরা সকাল!
আনুশকাই সুলতানের নায়িকা
Free Download WordPress Themes
Premium WordPress Themes Download
Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
udemy free download
download coolpad firmware
Free Download WordPress Themes
udemy paid course free download

সর্বশেষ ১০ খবর