আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

বুরকিনা ফাসোর গির্জায় বন্দুক হামলায় যাজকসহ নিহত ৬

সোমবার, ১৩/০৫/২০১৯ @ ৩:৪৩ পূর্বাহ্ণ । আন্তর্জাতিক দিনের সেরা শীর্ষ খবর

নিউজ ডেস্ক: পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর একটি গির্জায় বন্দুক হামলায় যাজকসহ অন্তত ৬ জন নিহত হয়েছেন। গতকাল রবিবার সকালে হামলার পর বন্দুকধারীরা গির্জায় আগুন ধরিয়ে দেয়। খবর বিবিসির।

বুরকিনা ফাসোর কর্মকর্তারা বলেছেন, হামলাকারীদের বয়স ২০ থেকে ৩০ বছর হবে। গতকাল বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলীয় শহর ডাবলোর ক্যাথলিক গির্জায় হামলার ঘটনা ঘটে।

শহরের মেয়র ঔসমানি জঙ্গো জানান, কাছের আরো কয়েকটি ভবনে আগুন দেওয়া হয়েছে এবং একটি স্বাস্থ্য কেন্দ্রে লুটপাট চালানো হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, গত ৩৫ দিনের মধ্যে গির্জায় এটা তৃতীয় হামলা।

মেয়র জানান, রবিবার সাপ্তাহিক প্রার্থনার সময় সশস্ত্র বন্দুকধারীরা হামলা চালায়। তারা এলোপাতাড়ি গুলি চালায় যখন প্রার্থনাকারীরা জীবন বাঁচাতে পালানোর চেষ্টা করেন। মেয়র বলেন, হামলার পর দোকান-পাট সব বন্ধ হয়ে গেছে। বাসিন্দারা ঘরের বাইরে আসছেন না।

শহরে ভুতুড়ে অবস্থা বিরাজ করছে। হামলার পেছনে জঙ্গি সংগঠন আল-কায়েদা কিংবা ইসলামি কোনো সশস্ত্র গ্রুপ জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত মাসে সিলগাদজি শহরের প্রটেস্ট্যান্টদের একটি গির্জায় হামলা চালিয়ে ৬ জনকে হত্যা করা হয়েছিল। একই মাসে ক্যাথলিক গির্জায় হামলা চালিয়ে ৪ জনকে হত্যা করা হয়।

বাকলিয়ায় গৃহবধূ খুন: তিন আসামি রিমান্ডে
আজ ২০ দলীয় জোটের বৈঠক
Download WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
Download Nulled WordPress Themes
lynda course free download
download lenevo firmware
Download Best WordPress Themes Free Download
udemy free download

সর্বশেষ ১০ খবর