আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

বিদ্রোহীদের কারণে ইউপি নির্বাচনে সহিংসতা: আইনমন্ত্রী

সোমবার, ১৩/০৬/২০১৬ @ ৭:৫৫ পূর্বাহ্ণ । জাতীয় রাজনীতি

 নিউজ ডেস্ক : সংসদে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ইউপি নির্বাচনে প্রথম থেকে ষষ্ঠ পর্যায়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে অসহিষ্ণুতা ও একই দলে বিদ্রোহী প্রার্থী থাকার কারণে কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে কিছু সহিংসতার ঘটানা ঘটেছে। ৪ হাজার ১০৪টি ইউনিয়নে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেন মন্ত্রী।

আজ সোমবার সংসদে প্রশ্নোত্তর পর্বে রুস্তম আলী ফরাজীর (পিরোজপুর-৩) এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন। সকালে ডেপুুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

আইনমন্ত্রী বলেন, এবারের নির্বাচনে প্রতিটি উপজেলায় নির্বাচনী সিডিউল ঘোষণার পর হতেই একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি প্রতিপালনের বিষয়ে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনায় দায়িত্ব পালন করেছেন। প্রতিটি উপজেলায় ভোটগ্রহনের দিনের পূর্বের দুই দিন ও ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দিন অর্থাৎ মোট চার দিন আরো অতিরিক্ত তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আইন-শৃঙ্খলা রক্ষা ও আচরণ বিধি প্রতিপালনের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এছাড়া প্রতিটি সাধারণ কেন্দ্রে ২০ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২১ জন সশস্ত্র ও লাঠিধারী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়। ৩য় ধাপের নির্বাচনের পূর্বে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে ২য় দফায় আরো একটি সভা করে তাদের অধিকতর সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়।

অধ্যাপক মনিরুজ্জামান মিঞা আর নেই
ছাত্রলীগ নেতা রনির জামিন মঞ্জুর
Download Nulled WordPress Themes
Download Premium WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
Download Best WordPress Themes Free Download
download udemy paid course for free
download intex firmware
Free Download WordPress Themes
udemy course download free

সর্বশেষ ১০ খবর