আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

বিএফইউজের নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

শুক্রবার, ২৭/১১/২০১৫ @ ৫:৪৩ অপরাহ্ণ । জাতীয়

নিউজ ডেস্ক :  আগামীকাল শনিবার সাংবাদিকদের সর্বোচ্চ সংগঠন ‘বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’র (বিএফইউজে) একাংশের নির্বাচন। সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন উপলক্ষে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদে সারাদেশের ৩ হাজার ২৬৩ ভোটার ভোট দেবেন। বাকি পদগুলোতে বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ সংগঠনের ইউনিয়নগুলোতে ভোট গ্রহণ করা হবে। প্রার্থীরা দুই বছরের জন্য নির্বাচিত হবেন।

এবার আলতাফ মাহমুদ-মোল্লা জালাল পরিষদ ও জলিল-কামাল পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাশাপাশি প্যানেলের বাইরে বিএফইউজের মহাসচিব পদে ওমর ফারুক, ঢাকায় যুগ্ম মহাসচিব পদে আব্দুল মজিদ প্রার্থী হয়েছেন।

সভাপতি পদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন সভাপতি ও বিএফইউজের প্রাক্তন মহাসচিব আলতাফ মাহমুদ (দৈনিক ডেসটিনি) এবং বিএফইউজের বর্তমান মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া (ডেইলি স্টার) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোল্লা জালাল (এনএনবি), ওমর ফারুক (বাসস) ও  বর্তমান কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল (বাসস)। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন মধুসূদন মণ্ডল (বাসস) ও আতাউর রহমান (বাসস)।

ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে নাসিমুন আরা হক মিনু (সংবাদ), জাফর ওয়াজেদ (জনকণ্ঠ), যুগ্ম-মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ (সকালের খবর), অমিয় ঘটক পুলক (ডেইলি অবজারভার) ও আবদুল মজিদ (বৈশাখী টেলিভিশন)  প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএফইউজের নির্বাহী পরিষদের চার সদস্য পদের জন্য মফিদা আকবর, জাকিরুল ইসলাম (দৈনিক ইত্তেফাক), স্বপন দাস গুপ্ত (দৈনিক বর্তমান), শফিউদ্দিন আহমদ বিটু (দৈনিক নয়াদিগন্ত), মজুমদার জুয়েল (একুশে  টেলিভিশন), সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন), কাজী গোলাম আলাউদ্দিন (বাসস) ও আনোয়ারুল করিম রাজু (আমাদের অর্থনীতি) ও মো. আবদুল খালেক লাভলু (দৈনিক আওয়ার বাংলাদেশ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন প্রবীণ সাংবাদিক আবু তাহের। বিপুল উৎসাহ উদ্দীপনায় নির্বাচন অনুষ্ঠানের আশা করছেন সাংবাদিক নেতারা।

তারা বলেন, এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব পদসহ অধিকাংশ পদেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। উৎসব আমেজে ভোট দেবেন সাংবাদিকরা। নির্বাচিত করবেন সাংবাদিকদের আগামী দিনের দক্ষ ও যোগ্য নেতৃত্ব।

নির্বাচন ঘিরে প্রার্থী ও ভোটারদের পদচারণায় উৎসবমুখর ছিল জাতীয় প্রেসক্লাব। চলে প্রার্থীদের জমজমাট প্রচার-প্রচারণা। শেষ মুহূর্তে ভোট ও দোয়া চেয়ে প্রার্থীরা প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার অফিসে অফিসে ধর্না দিয়েছেন। ভোট চেয়ে কেউ কেউ দিচ্ছেন মোবাইলে এসএমএস।

বিএফইউজের নির্বাচনে আলতাফ মাহমুদ (সভাপতি) ও মোল্লা জালাল (মহাসচিব) পরিষদ থেকে যারা নির্বাচন করছেন, তারা হলেন- সহ-সভাপতি পদে দৈনিক জনকণ্ঠের জাফর ওয়াজেদ, যুগ্ম মহাসচিব পদে ডেইলি অবজারভারের অমিয় ঘটক পুলক, কোষাধ্যক্ষ পদে বাসসের আতাউর রহমান, নির্বাহী সদস্য পদে দৈনিক বর্তমানের স্বপন দাশগুপ্ত, দৈনিক ইত্তেফাকের মফিদা আকবর, দৈনিক নয়াদিগন্তের শফিউদ্দিন আহমেদ বিটু ও একুশে টেলিভিশনের মজুমদার জুয়েল।

আব্দুল জলিল ভুইঁয়া (সভাপতি) ও কামাল উদ্দিন (বাসস) পরিষদের অন্যরা হলেন- সহ-সভাপতি পদে দৈনিক সংবাদের নাসিমুন আরা হক মিনু, যুগ্ম মহাসচিব পদে কামাল উদ্দিন সবুজ (সকালের খবর), কোষাধ্যক্ষ পদে মধুসুদন মণ্ডল (বাসস), নির্বাহী সদস্য পদে সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন), জাকিরুল ইসলাম (দৈনিক ইত্তেফাক), আনোয়ারুল করিম রাজু (দৈনিক আমাদের অর্থনীতি) ও কাজী গোলাম আলাউদ্দিন (বাসস)।

বিএফইউজের নির্বাচনে ভোট গ্রহণ শুরু
মসজিদে হামলা: স্বেচ্ছাসেবীদের ফিরিয়ে নেবে অস্ট্রেলিয়া
Free Download WordPress Themes
Download WordPress Themes Free
Download Nulled WordPress Themes
Download Best WordPress Themes Free Download
free online course
download redmi firmware
Download WordPress Themes
online free course

সর্বশেষ ১০ খবর