আজ: বৃহস্পতিবার ১৩ই আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জুন ২০১৯ ইং, ২৩শে শাওয়াল ১৪৪০ হিজরী

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত

মঙ্গলবার, ১১/০৬/২০১৯ @ ৬:১২ অপরাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: গত ক’দিন থেকেই বৃষ্টির দখলে ব্রিস্টল। বৃষ্টি মাথায় করেই কার্ডিফ থেকে এখানে এসেছিল বাংলাদেশ দল। একদিন অনুশীলনও করতে পারেনি বেরসিক এই বৃষ্টির খপ্পরে পড়ে। আবহাওয়ার পূর্বাভাস ছিল ম্যাচের দিনেও বৃষ্টির। সেই ভবিষ্যদ্বানী সত্য করে বৃষ্টি মাথায় নিয়েই মঙ্গলবার দিনটা শুরু হয়েছে ব্রিস্টলে। সময়ের সাথে সাথে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ হবে কি না এ নিয়েই দেখা দিয়েছিল অনিশ্চয়তা। মাঝখানে কিছুটা সময় বৃষ্টি বন্ধ হলে আশার আলো ফুটেছিল বাংলাদেশ শিবিরে। কিন্তু আবার বৃষ্টি শুরু যে হয়েছিল, সেটা আর থামেনি। দুই আম্পায়ার তাই নির্ধারিত সময়ের বেশ আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন। আশাভঙ্গ হয় মাশরাফিদের।

স্থানীয় সময় সকাল ১২টা ১৫ মিনিটে দুই আম্পায়ার মাঠ পরিদর্শন করে টস কখন হবে সে সিদ্ধান্ত জানাতে চেয়েছিলেন। কিন্তু বৃষ্টির কারণে মাঠ পর্যবেক্ষণেই যাওয়া হয়নি আম্পায়ারদের। বাংলাদেশ সময় ৬টা ৪৫ মিনিটের (স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিট) দিকে বৃষ্টি মাথায় নিয়েই মাঠে নামেন দুই আম্পায়ার। কিছুক্ষণ আলোচনার পর জানিয়ে দেন আর মাঠে নামা সম্ভব নয় কারও পক্ষে।

প্রথমে জানানো হয়েছিল বাংলাদেশ সময় রাত ৯টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। কারণ কম পক্ষে ২০ ওভারের ম্যাচ খেলতে চাইলে এর পর আর শুরু করা যেত না। কিন্তু টানা বৃষ্টিতে মাঠ অনুপযুক্ত হয়ে পড়ায় ততক্ষণ অপেক্ষা করতে হয়নি আম্পায়ারদের। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগ হয়ে গেছে দুই দলের মধ্যে। বৃষ্টিতে ভেসে যাওয়া দুই ম্যাচ থেকে প্রাপ্ত পয়েন্টসহ শ্রীলঙ্কাকে নিয়ে গেছে টেবিলের পাঁচে। তবে, বড় ক্ষতিটা করে গেল বাংলাদেশের।

এই তারিখ, এই ভেন্যু, এই প্রতিপক্ষ। বাংলাদেশের বিশ্বকাপ অভিযানে আলাদা করেই লক্ষ্য ছিল এই ম্যাচ। হাতছানি ছিল সম্ভাব্য একটি জয়ের। বৃষ্টিতে টানা দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হলো ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে। চার ম্যাচ খেলে বাংলাদেশের পয়েন্ট দাঁড়াল এখন ৩। টানা দুই ম্যাচ থেকে একটি করে পয়েন্ট পেয়ে চার ম্যাচে লঙ্কানদের পয়েন্ট ৪।
আবহাওয়ার পূবাভাসে বৃষ্টির শঙ্কা ছিলই। তবু একটু আশা ছিল ইংল্যান্ডের আবহাওয়া বলে, শেষ মূহুর্তে যা পরিবর্তন হয় অনেক সময়ই। কিন্তু তেমন কিছু হয়নি এ দিন। ম্যাচের আগের দিন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছিলেন, এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট না পেলে অনেক কঠিন হয়ে যাবে বাংলাদেশের সামনে সমীকরণ। সেই চ্যালেঞ্জ নিয়েই এখন সামনে এগোতে হবে দলকে।
বাংলাদেশের পরের ম্যাচ আগামী সোমবার, টন্টনে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দল ব্রিস্টল থেকে টন্টনে যাবে আগামীকাল।

ব্রিস্টলে এ নিয়ে টানা দুই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। এর আগে শুক্রবার শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচেও হতে পারেনি টস। এবারের আসরে এখন পর্যন্ত সব মিলিয়ে তিন ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির বাধায়। গত সোমবার সাউথ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয় মোটে ৭ ওভার ৩ বল।
বিশ্বকাপের ইতিহাসে নতুন রেকর্ডই হলো এদিন। এর আগে কোন বিশ্বকাপে দুটির বেশি ম্যাচ পরিত্যক্ত হয়নি। ১৯৯২ ও ২০০৩ সালের বিশ্বকাপে দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

অস্ট্রেলিয়ার কাছে ধরাসায়ি পাকিস্তান
স্বপ্ন বাঁচিয়ে রাখার লড়াই
Download Premium WordPress Themes Free
Free Download WordPress Themes
Free Download WordPress Themes
Premium WordPress Themes Download
udemy course download free
download huawei firmware
Download Premium WordPress Themes Free
lynda course free download

সর্বশেষ ১০ খবর