আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

প্রথম যুক্তরাষ্ট্র সফরে যাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান

শনিবার, ২৯/০৬/২০১৯ @ ১০:০৮ পূর্বাহ্ণ । আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো আগামী মাসে যুক্তরাষ্ট্র সফরে যাবেন ইমরান খান। এ সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি আলোচনা হওয়ার কথা রয়েছে তার। পাকিস্তানের অনলাইন এক্সপ্রেস টিবিউনকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই। এতে বলা হয়েছে, আগামী ২০ জুলাই ইমরান ৫ দিনের সফরে যাবেন যুক্তরাষ্ট্রে। এ বিষয়টি শুক্রবার নিশ্চিত করেছেন সরকারি সূত্রগুলো।
এই সফর হওয়ার কথা ছিল জুনে। কিন্তু নতুন বাজেট সহ সরকারি আভ্যান্তরীণ গুরুত্বপূর্ণ কাজগুলোকে প্রাধান্য দেয়ার জন্য তা স্থগিত করা হয়। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান ও প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে শিগগিরই সাক্ষাত হবে।

তবে তিনি ইমরানের সফরের সুনির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করেন নি। তিনি বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের আমন্ত্রণে ওয়াশিংটন সফরে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে আঞ্চলিক গুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে।
যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ট্রাম্পের সঙ্গে এটাই হবে পাকিস্তানের কোনো সর্বোচ্চ পর্যায়ের প্রথম যোগাযোগ। এটা এমন এক সময়ে ঘটছে যখন যুক্তরাষ্ট্র ও আফগানিস্তানের তালেবানদের মধ্যে আলোচনা দৃশ্যত নিষ্পত্তির পর্যায়ে রয়েছে। তবে ট্রাম্পের অধীনে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক উত্তেজনাকর অবস্থায় রয়েছে। ট্রাম্পতো প্রকাশ্যে বলেই দিয়েছেন, পাকিস্তান আমাদেরকে মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি। পাশাপাশি তিনি পাকিস্তানকে দেয়া নিরাপত্তামুলক সহযোগিতা স্থগিত করেছেন। সন্ত্রাসীদের সমর্থন দেয়ার অভিযোগে স্থগিত করেছেন পাকিস্তানকে দেয়া অন্যান্য সহযোগিতা। বার বার পাকিস্তানকে সন্ত্রাসী সংগঠনগুলোকে সমর্থন দেয়া বন্ধ করতে আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

ইরানের সঙ্গে উত্তেজনা: কাতারে এফ-২২ যুদ্ধবিমান মোতায়েন যুক্তরাষ্ট্রের
পশ্চিমবঙ্গকে পশ্চিম বাংলাদেশ বানানোর চেষ্টা হচ্ছে: বিজেপি
Premium WordPress Themes Download
Free Download WordPress Themes
Download Premium WordPress Themes Free
Premium WordPress Themes Download
udemy course download free
download huawei firmware
Download WordPress Themes
lynda course free download

সর্বশেষ ১০ খবর