আজ: বৃহস্পতিবার ১৩ই আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জুন ২০১৯ ইং, ২৩শে শাওয়াল ১৪৪০ হিজরী

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেফতার

সোমবার, ১০/০৬/২০১৯ @ ১:৫৫ অপরাহ্ণ । আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির(পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারিকে গ্রেফতার করা হয়েছে। সোমবার পাকিস্তানের জাতীয় জবাবদিহীতা ব্যুরোর(এনএবি) কর্মকর্তার পুলিশকে সাথে নিয়ে রাজধানী ইসলামাবাদের বাসভবন থেকে তাকে গ্রেফতার করেন। দুর্নীতির মামলায় তাকে গ্রেফতার করা হয়।

জারদারি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। বোমা হামলায় বেনজির ভুট্টোর মৃত্যুর পর তিনি পিপিপির নেতৃত্বে আসেন। ২০০৮ সালে তার নেতৃত্বেই নির্বাচনে জয়লাভ করে পিপিপি। জারদারি দায়িত্ব নেন পাকিস্তানের ১১তম প্রেসিডেন্ট হিসেবে। দায়িত্ব পালন করেন ২০১৩ সাল পর্যন্ত।

পাকিস্তানের ইংরেজী দৈনিক দ্য ডনের অনলাইন ভার্সনের খবরে বলা হয়েছে, এনএবির ১৫ সদস্যের একটি দল তাকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়। এসময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন তাদের সাথে। এনএবির রাওয়ালপিন্ডি অফিসে নিয়ে যাওয়া হয়েছে তাকে।
দুর্নীতির মামলায় ইসলামাবাদের হাইকোর্টে জারদারি ও তার বোন ফারইয়াল তালপুরের আগাম জামিন বৃদ্ধির আবেদন প্রত্যাখান করার পর তাকে গ্রেফতার করা হলো।
সাবেক প্রেসিডেন্টকে আটকের সময় ওই এলাকার সব রাস্তাঘাট বন্ধ করে দেয় পুলিশ। জারদারির পুত্র বিলওয়াল ভুট্টো জারদারি, কন্যা আসিফা ও পিপিপির কিছু সমর্থক উপস্থিত ছিলেন সেখানে।
রোববার জারদারির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে জারদারির আইনজীবীরা আগাম জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন। কিন্তু সোমবার সকালে হাইকোর্টের একটি বেঞ্চ সে আবেদন মঞ্জুর না করে বাতিল করে দেয়।

তিনটি ব্যাংকে ২৯টি বেনামি অ্যাকাউন্টে সন্দেহ জনক অবৈধ অর্থ লেনদেনের বিষয়ে ২০১৫ সালে তদন্ত শুরু করে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি(এফআইএ)। জারদারি, তার বোন তালপুরসহ অন্তত সাতজন ওই অ্যাকাউন্টগুলোতে অর্থ লেনদেনের সাথে জড়িত ছিলেন বলে সন্দেহ করা হয়। এই মামলায়ই গ্রেফতার করা হলো সাবেক এই প্রেসিডেন্টকে।

মার্কিন নিষেধাজ্ঞার মধ্যেই আজ তেহরান সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী
ইসরাইলের অস্ত্র প্রদর্শনীতে মিয়ানমারের কর্মকর্তারা
Free Download WordPress Themes
Download WordPress Themes Free
Free Download WordPress Themes
Download Nulled WordPress Themes
udemy paid course free download
download samsung firmware
Download Nulled WordPress Themes
free download udemy course

সর্বশেষ ১০ খবর