আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৯শে জিলক্বদ ১৪৪০ হিজরী

দ্বিতীয় দিনেও ধর্মঘটে চরম জনদুর্ভোগ

সোমবার, ২৯/১০/২০১৮ @ ৫:৫৯ পূর্বাহ্ণ । জাতীয় পরিবেশ ও জন দূর্ভোগ শীর্ষ খবর

নিউজ ডেস্ক: সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবিতে দ্বিতীয় দিনেও ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। রাজধানীসহ জেলা-উপজেলায় গণপরিবহন বন্ধ থাকায় জনদুর্ভোগ তীব্র আকার ধারণ করেছে।

খোঁজ নিয়ে দেখা যায়, আগের দিনের মতই ঢাকায় বিআরটিসির বিভিন্ন ডিপো থেকে বাস ছেড়েছে, তবে সংখ্যায় তা একেবারেই নগন্য। হাজার হাজার যাত্রীদের ভীড় উপেক্ষা করে উঠতে হচ্ছে যাত্রীদের। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন মহিলা যাত্রীরা।

এছাড়া রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ আছে। পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতির দ্বিতীয় দিনে সোসবার সকাল থেকে দূরপাল্লার কোন বাস না ছাড়াই ভোগান্তিতে পড়েছেন দূরদূরান্তের যাত্রীরা। সবচেয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরের অফিসগামী সাধারণ কর্মজীবীদের। এদিকে দিনাজপুর প্রতিনিধি জানান, পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে উত্তরের জেলা দিনাজপুর। ৪৮ ঘন্টার ধর্মঘটে দ্বিতীয় দিনেও আজ সোমবার দিনাজপুরের অভ্যন্তরীণ সব রুটে বাস, মিনিবাস, কাভার্ড ভ্যান, ট্রাকসহ সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। চলাচল করছে না ঢাকাগামী নাইট কোচ ও ডে-কোচ। আকস্মিক বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রী সাধারণ চরম বিপাকে পড়েছে।

দিনাজপুরের মতো রাজশাহী, নাটোর, মেহেরপুর, ফেনী ও চট্টগ্রামসহ বিভিন্ন জেলা শহরগুলোতেও গণপরিবহন বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে কর্মজীবী মানুষদের।

শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক উছমান আলী ধর্মঘট প্রত্যাহারের জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আহ্বান প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ধর্মঘট প্রত্যাহার করা সম্ভব নয়।

গত শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশে সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন বাতিলে শ্রমিকদের ৮ দফা দাবি মেনে নিতে আগামী ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপী সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সংসদের চলতি অধিবেশনে আরপিও সংশোধনের সুযোগ নেই
১৮৮ জন যাত্রী নিয়েে ইন্দোনেশিয়ায় নিখোঁজ বিমানটি বিধ্বস্ত
Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
Free Download WordPress Themes
Download Premium WordPress Themes Free
download udemy paid course for free
download redmi firmware
Download Best WordPress Themes Free Download
lynda course free download

সর্বশেষ ১০ খবর