আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

গণতন্ত্র ফিরিয়ে আনবোই : ড. কামাল

রবিবার, ০৫/০৫/২০১৯ @ ৬:৪৭ অপরাহ্ণ । জাতীয় দিনের সেরা রাজনীতি শীর্ষ খবর

নিউজ ডেস্ক: গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, দেশ-জাতি ও জনগণ মহাসংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তাই জাতিকে এগিয়ে আসতে হচ্ছে তার অধিকার ফিরিয়ে আনার জন্য। তাই আমরা জনগণকে নিয়ে এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবোই।

রবিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, সংবিধানে লেখা আছে, এদেশের মালিক দেশের নাগরিকেরা। আজ যেভাবে সেই মালিকানা হরণ করা হয়েছে, অবাধ, নিরপেক্ষ নিবাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি। দেশে এখন গণতান্ত্রিক শাসন ব্যবস্থা নেই। তবে এদেশের জনগণ এটা কোনো দিন মেনে নেয়নি। তারা গণতন্ত্রের জন্য আপসহীন আন্দোলন করেছে। জনগণকে ঐক্যবদ্ধ করে দেশের যে আকাঙ্ক্ষিত ভবিষ্যত, আমরা তা গড়ে তুলবো।

তিনি বলেন, জনগণকে নিষ্ক্রিয়ভাবে বসে থাকলে চলবে না। তাদের সক্রিয়ভাবে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। জেলায় জেলায় থানায় থানায় সংগঠিত হয়ে নিজের অধিকারকে ফিরিয়ে আনার জন্য সংগ্রামে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করে সোচ্চার হয়ে আমরা আন্দোলন সংগ্রম করে যাবো।

এ সময় নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, দেশের গরিব মানুষের স্বার্থ রক্ষা খুব কঠিন কাজ। আমাদের কাজ হবে দেশের সাধারণ মানুষের কথা এবং তাদের স্বার্থ তুলে ধরা। যাদের কথা কেউ বলতে চাই না।

তিনি বলেন, গণতন্ত্রের অন্যতম স্তম্ভ হল সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভোটের প্রশ্নে সারা পৃথিবীর সামনে প্রমাণিত হয়েছে প্রকৃত গণতান্ত্রিক ব্যবস্থা আমাদের দেশে নেই। তাই একটা সুষ্ঠু নির্বাচনে গণতন্ত্রকে ফেরত আনতে হলে অনতিবিলম্বে একটা অংশগ্রহণমূলক, অবাধ সুষ্ঠু নির্বাচন প্রয়োজন বলেও জানান তিনি।

মিরসরাইয়ে নারীর শ্লীলতাহানির অভিযোগে ইউপি সদস্যকে গ্রেপ্তার
রাঙ্গুনিয়ায় ভেজাল ভোজ্যতেল বাজারজাতকরণের দায়ে জরিমানা আদায়
Download Best WordPress Themes Free Download
Download WordPress Themes
Download WordPress Themes Free
Free Download WordPress Themes
free online course
download samsung firmware
Premium WordPress Themes Download
lynda course free download

সর্বশেষ ১০ খবর