আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যান সিটি

সোমবার, ১৩/০৫/২০১৯ @ ৩:২৫ পূর্বাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: ব্রাইটনকে ৪-১ গোলে উড়িয়ে ২০১৮-১৯ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগ জিতলো ম্যানচেস্টার সিটি। আর উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-০ গোলে জিতেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো লিভারপুলকে। আজ মৌসুমের শেষ রাউন্ডে নামার আগে ৩৭ ম্যাচে ৯৫ পয়েন্ট ছিল ম্যান সিটির। সমান ম্যাচে লিভারপুলের পয়েন্ট ছিল ৯৪। ব্রাইটনকে হারানোর সুবাদে অলরেডদের চেয়ে মাত্র ১ পয়েন্ট এগিয়ে থেকে লীগ শিরোপা নিশ্চিত করলো ম্যান সিটি।

২০০৮-০৯ মৌসুমের পর প্রথম দল হিসেবে টানা দুবার ইংলিশ প্রিমিয়ার লীজ জয়ের কৃতিত্ব দেখিয়েছে ম্যান সিটি। স্প্যানিয়ার্ড কোচ পেপ গার্দিওলার অধীনে গতবারও চ্যাম্পিয়ন হয় দলটি। শেষবার ২০০৬-২০০৯ সাল টানা লীগ জিতেছিল ম্যান সিটির নগর প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রতিপক্ষের হয়ে ম্যান সিটির জয়ে একটি করে গোল করেন সার্জিও আগুয়েরো, এমেরিক লাপোর্তে, রিয়াদ মাহরেজ আর ইলকাই গন্ডোয়ান। আর ঘরের মাঠে লিভারপুলকে জোড়া গোল করে জেতান সাদিও মানে। চলতি মৌসুমে ইপিএলে ২২ গোল করলেন মানে। ২১ গোল রয়েছে ম্যান সিটির আগুয়েরোরও। আর ২২টি করে গোল করেছেন মানের সতীর্থ মোহাম্মদ সালাহ ও আর্সেনালের গ্যাবনিজ স্ট্রাইকার পিয়ের এমেরিক-অবামেয়াং।

এক নজরে ২০১৮-১৯ প্রিমিয়ার লীগ
চ্যাম্পিয়ন: ম্যান সিটি
রানার্সআপ: লিভারপুল
সর্বোচ্চ গোলদাতা: সালাহ , অবামেয়াং ও সাদিও মানে (২২টি)

আজ বাংলাদেশের ফাইনালে উঠার লড়াই
বিশ্বকাপ ঘরে তুলবে পাকিস্তান
Download Best WordPress Themes Free Download
Download Best WordPress Themes Free Download
Download WordPress Themes Free
Download WordPress Themes Free
free download udemy course
download redmi firmware
Premium WordPress Themes Download
free online course

সর্বশেষ ১০ খবর