আজ: বৃহস্পতিবার ১৩ই আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জুন ২০১৯ ইং, ২৩শে শাওয়াল ১৪৪০ হিজরী

আবারো হ্যাটট্রিক করতে চান মালিঙ্গা

বুধবার, ২৯/০৫/২০১৯ @ ৪:৫৮ পূর্বাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে একমাত্র বোলার হিসেবে ৩ বার হ্যাটট্রিক পেয়েছেন লাসিথ মালিঙ্গা। এই লঙ্কান গতিতারকা ২০০৭ বিশ্বকাপেও হ্যাটট্রিক করেন। বিশ্বকাপে আবারো হ্যাটট্রিক নৈপুণ্য দেখাতে চান এ লঙ্কান পেসার। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ হ্যাটট্রিকটি তুলে নিয়েছিলেন লঙ্কান পেসার। সে ম্যাচে চার বলে টানা চার উইকেট তুলে নেন তিনি। এক যুগ বাদে ইংল্যান্ডের আবহাওয়ায় বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী মালিঙ্গা। আইসিসিকে দেয়া এক বিবৃতিতে মালিঙ্গা বলেন, ‘কেন আমি বিশ্বকাপে আরেকটা হ্যাটট্রিক তুলে নিতে পারব না। আমি আপ্রাণ চেষ্টা করব আর সেটা সম্ভব হলে তা অসাধারণ হবে আমার জন্য।’
পাশাপাশি ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে বলতে গিয়ে ওয়ানডে ক্রিকেটে ৩২২ উইকেটের মালিক বলেন, ‘ইংল্যান্ডের মাটিতে খেলতে গেলে সবরকম আবহাওয়াতে খেলতে হবে। কখনও গরম আবার কখনও ঠান্ডা। এমন পরিবর্তিত আবহাওয়ায় খেলাটা বোলারদের জন্য আসল পরীক্ষা।’ বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে সদ্য আইপিএলে দুর্দান্ত খেলেছেন শ্রীলঙ্কান গতিতারকা। আসরে ১৬ উইকেট নিয়ে মুম্বইয়ের রেকর্ড চতুর্থবার শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। একইসঙ্গে চেন্নাইয়ের বিপক্ষে ফাইনালে আবারো প্রমাণ করে দিয়েছেন কেন তাকে বিশ্বের অন্যতম সেরা ডেথ ওভার স্পেশালিস্ট বলা হয়।
এনিয়ে চতুর্থ বিশ্বকাপ খেলতে নামবেন মালিঙ্গা। এর আগে ২০০৭, ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে অংশ নিয়েছেন এই লঙ্কান পেসার। বিশ্বকাপের সব আসর মিলিয়ে ২১ ম্যাচে ৪৩ উইকেট শিকার মালিঙ্গার। শ্রীলঙ্কার জার্সি গায়ে ২১৮ ওয়ানডে ম্যাচ খেলেছেন লাসিথ মালিঙ্গা। ওয়ানডে ক্রিকেটে ৩২২ উইকেট নিয়ে শ্রীলঙ্কার তৃতীয় সর্বাধিক উইকেটের মালিক ৩৫ বছর বয়সী এই গতিতারকা। আর ৩৫০ ম্যাচে ৫৩৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার তো বটেই বিশ্বে সর্বাধিক উইকেটের মালিক মুত্তিয়া মুরালিধরন।
আগামী ১লা জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। আর ১১ই জুন বৃস্টলে কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশের মুখোমুখি হবে হাতুরুসিংহের শিষ্যরা। বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হার দেখেছে লঙ্কানরা।

পাকিস্তানের দুর্দান্ত জয়
বিশ্বকাপের উদ্বোধন আজ
Download WordPress Themes
Download Nulled WordPress Themes
Free Download WordPress Themes
Free Download WordPress Themes
free download udemy paid course
download redmi firmware
Download Best WordPress Themes Free Download
free download udemy paid course

সর্বশেষ ১০ খবর