আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

আঞ্চলিক অর্থনীতি এগিয়ে নিতে একসঙ্গে কাজ করতে হবে

শনিবার, ২৭/০৪/২০১৯ @ ১২:২৯ অপরাহ্ণ । অর্থ ও বাণিজ্য জাতীয় শীর্ষ খবর

নিউজ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। ভৌগোলিক সুবিধা, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বিনিয়োগ বান্ধব পরিবেশের কারণে প্রতিবেশী দেশ দুটির মধ্যে বাণিজ্য বৃদ্ধির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এই অমিত সম্ভাবনাকে সামনে রেখেই আমাদের এগিয়ে যেতে হবে এবং পারস্পারিক বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক অর্থনীতিকে এগিয়ে নিতে যৌথভাবে কাজ করতে হবে।

২৭ এপ্রিল শনিবার দুপুরে দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বোর্ড রুমে চেম্বার নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারে তিনি এ সব কথা বলেন।

রীভা গাঙ্গুলি বলেন, সিলেটকে ব্যবহার করে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সাতটি রাজ্যের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধির সম্ভাবনা প্রচুর। এক্ষেত্রে উত্তর-পূর্বাঞ্চলীয় চেম্বারগুলোর সঙ্গে বিজনেস টু বিজনেস সর্ম্পক বৃদ্ধি ও সমঝোতা স্মারক করার প্রতি তিনি গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ চেম্বার নেতাদের পক্ষ থেকে ভারতীয় হাই কমিশনারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সিলেটে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস স্থাপিত হওয়ায় ব্যবসায়ীদের অনেক সুবিধা হয়েছে। ভারত বাংলাদেশের উন্নয়ন সহযোগী রাষ্ট্র। দুই দেশের মধ্যে প্রতি বছর বিপুল পরিমাণ আমদানি-রপ্তানি বাণিজ্য হয়ে থাকে, যা দুদেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় আরো বক্তব্য রাখেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার এল. কৃষ্ণমূর্তি, সিলেট চেম্বারের সহ সভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ভারতীয় হাই কমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারী ও ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের এটাচি সঞ্জীব কুমার।

দু’একজনের শপথে সরকার বৈধতা পাবে না: মওদূদ
বাংলাদেশে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: মনিরুল
Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Download Premium WordPress Themes Free
Download WordPress Themes
udemy course download free
download micromax firmware
Download Nulled WordPress Themes
free download udemy course

সর্বশেষ ১০ খবর