আজ: শুক্রবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মে ২০১৯ ইং, ১৮ই রমযান ১৪৪০ হিজরী

আজ ২০ দলীয় জোটের বৈঠক

সোমবার, ১৩/০৫/২০১৯ @ ৩:৩৭ পূর্বাহ্ণ । জাতীয় দিনের সেরা রাজনীতি শীর্ষ খবর

নিউজ ডেস্ক: শরিকদের ক্ষোভ প্রশমনে আজ ২০ দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি। বিকাল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ।

তিনি বলেন, বৈঠকের পর ইফতারও করানো হবে। বৈঠকে জোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপির নির্বাচিত ৫ এমপির শপথকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে আন্দালিভ রহমান পার্থর বেরিয়ে যাওয়া ও অন্য শরিক দলগুলোর নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিএনপি সূত্র জানায়, অন্য শরিকদের পাশাপাশি শনিবার রাতে গুলশান কার্যালয় থেকে আন্দালিভ রহমান পার্থকে ফোন করে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়। তবে পার্থ বৈঠকে যোগ না দেয়ার কথা জানিয়েছেন।

পার্থ যাতে বৈঠকে আসেন সেজন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান তার সঙ্গে কথা বলেছেন। সূত্র আরও জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্কাইপির মাধ্যমে বৈঠকে যোগ দেয়ার কথা রয়েছে। সংসদে যোগ দেয়ার সিদ্ধান্তের বিষয়ে বিস্তারিত শরিকদের অবহিত করা হতে পারে। একই সঙ্গে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

জানতে চাইলে এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, নির্বাচন পরবর্তী রাজনীতি ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির সম্পর্ক থাকা না থাকাসহ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে। এসব বিষয়ে একটি সুরাহা হবে বলে আশা করছি।

তিনি বলেন, ভবিষ্যৎ রাজনীতিতে ২০ দলের কৌশল কী হবে, জোট থেকে কেউ কেউ বেরিয়ে গেছেন, কেউবা আলটিমেটাম দিয়েছেন- এসব বিষয়ে একটি সমাধানে আসা উচিত। না হয় ভবিষ্যতে জটিলতা আরও বাড়বে।

বুরকিনা ফাসোর গির্জায় বন্দুক হামলায় যাজকসহ নিহত ৬
নুসরাত হত্যা: দায়িত্ব অবহেলার দায়ে ফেনীর এসপি প্রত্যাহার
Download Best WordPress Themes Free Download
Premium WordPress Themes Download
Download Best WordPress Themes Free Download
Free Download WordPress Themes
udemy free download
download lava firmware
Free Download WordPress Themes
udemy course download free

সর্বশেষ ১০ খবর