আজ: মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জুলাই ২০১৯ ইং, ১২ই জিলক্বদ ১৪৪০ হিজরী

আজ বাংলাদেশের ফাইনালে উঠার লড়াই

সোমবার, ১৩/০৫/২০১৯ @ ৩:৩৯ পূর্বাহ্ণ । খেলাধুলা

নিউজ ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটা বৃষ্টিতে ভেসে না গেলে আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারতো বাংলাদেশের। সে আফসোস না করে আজই অবশ্য সেই টিকিট কেটে ফেলতে পারে মাশরাফি বিন মুর্তজার দল। ওয়েস্ট ইন্ডিজ ইতিমধ্যে আয়ারল্যান্ডকে দুইবার হারিয়ে ফাইনালে উঠে গেছে। আজ সেই ওয়েস্ট ইন্ডিজকে এই টুর্নামেন্টে দ্বিতীয়বার হারালেই ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। সে ক্ষেত্রে বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা আনুষ্ঠানিকতায় পরিণত হবে।

ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে আজ বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪৫ মিনিটে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে মাশরাফির দল। এখন পর্যন্ত টুর্নামেন্টে বাংলাদেশ একটিমাত্র ম্যাচ খেলতে পেরেছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে। যে ম্যাচ হয়েছে, সেখানে বাংলাদেশ দারুণভাবে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ৮ উইকেটের সাবলীয় জয় পেয়েছিলো তারা। ওই ম্যাচে বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি ছিলো তামিম ইকবালের সাথে সৌম্য সরকারের ১৪৪ রানের উদ্বোধনী জুটি। এই টুর্নামেন্টে যদি এই জুটিটা স্থায়ী হতে পারে, সেটা বিশ্বকাপের জন্যই বাংলাদেশের বড় একটা প্রাপ্তি হবে।

ম্যাচের পরের দিকে সাকিব আল হাসানের ব্যাট হাতে ম্যাচ নিয়ন্ত্রণ করাটা দর্শকদের ভরসা দিয়েছে। এর সাথে বল হাতেও মাঝের দিকে ম্যাচ নিয়ন্ত্রণ করেছেন সাকিব। বল হাতে ভালো করেছেন মাশরাফি ও সাইফউদ্দিন। সবমিলিয়ে মুস্তাফিজুর রহমানের দারুণ খরুচে বোলিং বাদ দিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা ছিলো আত্মবিশ্বাস জোগানোর দারুণ একটা উপলক্ষ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ৫ ম্যাচের ৪টিতেই বাংলাদেশ জিতেছে। ফলে আজ আরেকবার এই দলটিকে হারানোর আশা মাশরাফিরা করতেই পারেন। ওয়েস্ট ইন্ডিজ অবশ্য এই ম্যাচে বিশ্বকাপের আগে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করে নিতে চাইবে। বাংলাদেশের অবশ্য আজ অন্তত সে সুযোগ নেই। ফাইনাল নিশ্চিত করার আগ পর্যন্ত বাংলাদেশ একাদশ নিয়ে কোনো পরীক্ষা করতে চায় না। ফলে আজ আগের ম্যাচের একাদশই মাঠে নামার কথা।

উইকেট যথারীতি রান বন্যার উইকেট হওয়ার কথা। ডাবলিনে আগের ম্যাচেও আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, দুই দলই তিন শতাধিক করে রান করেছে। বাংলাদেশকেও তাই রানবন্যার জন্য প্রস্তুত থাকতে হবে।

ফাইনালে বাংলাদেশ
ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যান সিটি
Download Premium WordPress Themes Free
Free Download WordPress Themes
Download WordPress Themes Free
Download Premium WordPress Themes Free
udemy paid course free download
download huawei firmware
Download Nulled WordPress Themes
udemy course download free