আজ: মঙ্গলবার ৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জুলাই ২০১৯ ইং, ১৮ই জিলক্বদ ১৪৪০ হিজরী

অস্ট্রিয়ায় আগাম নির্বাচন

রবিবার, ১৯/০৫/২০১৯ @ ৫:১৯ পূর্বাহ্ণ । আন্তর্জাতিক

নিউজ ডেস্ক: দুর্নীতি কেলেঙ্কারিতে ভাইস চ্যান্সেলর হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাচে পদত্যাগ করার পর আগাম নির্বাচন ঘোষণা করেছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ। স্ট্রাচের উগ্র ডানপন্থি ফ্রিডম পার্টির সঙ্গে সেখানে সরকার গঠন করেছে সেবাস্তিয়ান কুর্জের মধ্য-ডানপন্থি পিপলস পার্টি। কিন্তু এই সরকারে ছন্দপতন ঘটে, যখন স্ট্রাচের একটি গোপন ভিডিও প্রকাশ পায়। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ওই ভিডিওতে তাকে দেখা যায়, রাশিয়ান একজন বিনিয়োগকারীর সঙ্গে তার সরকারের চুক্তি নিয়ে আলোচনা করছেন স্ট্রাচে। এর মাধ্যমে তাকে প্রচারণায় সুবিধা দেয়ার কথা বলা হয় রাশিয়াকে। ফলে তার এমন কর্মকাণ্ডকে ‘টিনেজার’সুলভ বলে আখ্যায়িত করছেন অনেকে। কেউ কেউ তার আচরণকে ‘স্টুপিড’ ‘দায়িত্বজ্ঞানহীন’ বলেও আখ্যায়িত করছেন। এসব কারণে স্ট্রাচে সরকারের বড় ধরণের ক্ষতি করে ফেলেছেন বলে তাকে পদত্যাগ করতে হয়েছে।

এ নিয়ে সেবাস্তিয়ান কুর্জ বলেছেন, প্রজাতন্ত্রের প্রেসিডেন্টকে আমি সুপারিশ করেছি নতুন নির্বাচন দিতে। তা যত তাড়াতাড়ি সম্ভব। যে ভিডিও প্রকাশ পেয়েছে তাতে সততার সঙ্গে আমাকে বলতেই হবে- যথেষ্ট হয়েছে। ওই ভিডিওর গুরুত্বপূর্ণ অংশ হলো ক্ষমতার অপব্যবহার, আয়করদাতাদের অর্থের অপব্যবহার, দেশের মিডিয়ার অপব্যবহার। তার এমন সুপারিশের জবাবে অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্দার ভ্যানডার বেলেন বলেছেন, স্ট্রাচে পদত্যাগ করার পর আগাম নির্বাচন জরুরি হয়ে পড়েছে।

অস্ট্রেলিয়ায় ক্ষমতাসীন দলের জয়
যুক্তরাষ্ট্রের শান্তি পরিকল্পনা ফিলিস্তিনিদের আত্মসমর্পণ: পররাষ্ট্রমন্ত্রী
Premium WordPress Themes Download
Download Premium WordPress Themes Free
Download WordPress Themes Free
Premium WordPress Themes Download
free download udemy course
download coolpad firmware
Download Nulled WordPress Themes
lynda course free download

সর্বশেষ ১০ খবর